দেশে গুম-খুনের সংস্কৃতি চালু করেছে জিয়া: শেখ হাসিনা

শেয়ার

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশে গুম ও খুনের সংস্কৃতি চালু করেছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে।

শেখ হাসিনা বলেন, এখন অনেকে গুম, খুন নিয়ে কথা বলছেন। এদেশে গুম-খুনের সংস্কৃতি সৃষ্টি করে গেছেন জিয়াউর রহমান। ভোট কারচুপিও শুরু হয় তাদের আমলে।

১৫ আগস্ট হত্যাকাণ্ডের বিষয়টি তুলে ধরে সরকারপ্রধান বলেন, সেদিন শুধু আমাদের পরিবারের ক্ষতি নয়, একটি দেশ ও জাতির ক্ষতি হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, ‘বাবাকে আন্তর্জাতিকভাবে সতর্ক করা হয়েছিল। কিন্তু কোন বাঙালি তাকে (বঙ্গবন্ধু) মারতে পারে এটা তিনি কখনও বিশ্বাসই করতে পারেননি।’

বিদেশে বসে দেশের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে তাদের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানিয়ে সরকারপ্রধান বলেন, যারা দেশের স্বাধীনতা চায়নি,  যারা ১৫ আগস্টের খুনি, তাদের স্বজন ও কিছু অপরাধী দেশের বিরুদ্ধে এখনও ষড়যন্ত্র করেছে। তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

বিএনপির আমলের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা ৯৬ সালে ক্ষমতায় এসে বিদ্যুৎ উৎপাদন বাড়িয়ে গেলাম, খালেদা জিয়া  ক্ষমতায় এসে সে উৎপাদন কমিয়ে গেছে।

২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত কী হয়েছিল ঢাকা শহরে, বিদ্যুতের জন্য হাহাকার, পানির জন্য হাহাকার। সারের জন্য মাঠে নামায় ১৮ জনকে গুলি করে হত্যা করা হয়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.