চরভদ্রাসনে সয়াবিন তেলের গোডাউনে ইউএনও’র অভিযান

শেয়ার

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের চর ভদ্রাসন উপজেলা সদর বাজারের সয়াবিন তেলের গোডাউনে অভিযান চালিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা।

শনিবার (০৭ মে) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে এ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

সয়াবিন তেল গোডাউনে মজুদ রেখে বাজারে কৃত্তিম সংকট তৈরি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ৮টার দিকে সদর বাজারের রূপচাঁদা সয়াবিন তেলের ডিলার মোঃ রহমতউল্লাহ এর গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। এসময় তার গোডাউনে বিপুল পরিমাণ তেল পাওয়া গেছে।

আদালত মোঃ রহমতউল্লাহ কে ১ হাজার টাকা জরিমানা করেন এবং তার গোডাউনে মজুদকৃত তেল দ্রুৎ বাজারে বিক্রির নির্দেশনা দেন।

এদিকে তীর সয়াবিন তেলের ডিলার মোঃ ইউসুফ দেওয়ান এর গোডাউনে অভিযান চালিয়ে সেখানেও বিপুল পরিমাণ তেল পাওয়া গেছে। তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং মজুদকৃত তেল তাৎক্ষণিকভাবে বাজারে সরবরাহ করে দেওয়া হয়।

চরভদ্রাসন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, সয়াবিন তেল গোডাউনে মজুদ রেখে বাজারে কৃত্তিম সংকট তৈরি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে তেলের গোডাউনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরো বলেন, ভোক্তা অধিকার আইন ২০০৯ এর (৪০) ধারা এবং ১৮৬০ এর (১৮৮) ধারায় দুই ডিলারকে জরিমানা করা হয়। এছাড়া মজুদকৃত তেল তাৎক্ষণিকভাবে বাজারে সরবরাহ করে দেওয়া হয়। অভিযান অব্যাহত থাকবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.