চতুর্থ দিন শেষে টাইগারদের সংগ্রহ ১২২ রান

শেয়ার

পল্লী নিউজ ডেস্ক:

টাইগারদের ৫৯৫ রানের বিশাল স্কোরের জবাবে প্রথম ইনিংসে পিছিয়ে থেকে চতুর্থ দিন ব্যাট করতে নেমে স্বাগতিক নিউজিল্যান্ড ১৪৮.২ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ৫৩৯ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে চতুর্থ দিন শেষে টাইগারদের লিড বেড়ে দাঁড়িয়েছে ১২২ রান।

সফরকারী মুশফিক বাহিনী স্বাগতিকদের থেকে ৫৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে। দ্বিতীয় ইনিংসে সফরকারীদের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ৬৬ রান। উইকেটে আছেন মুমিনুল হক (১০)। দিনের খেলা শেষ হওয়ার আগে রানআউট হন মেহেদি হাসান মিরাজ (১)।

ওপেনার তামিম ২৫ রান করে বিদায় নেন। স্যান্টনারের বলে বোল্ড হওয়া তামিমের ইনিংসে ছিল দুটি বাউন্ডারির মার। এর আগে রান নিতে গিয়ে কোমরে আঘাত পেয়ে মাঠ ছাড়েন ইমরুল কায়েস। মাঠ ছাড়ার আগে তার ব্যাট থেকে ৩৮ বলে দুই চার আর এক ছক্কায় আসে ২৪ রান।

মাহমুদুল্লাহ রিয়াদ ব্যাট হাতে আবারো বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। দলীয় ৬৩ রানের মাথায় ওয়াগনারের বলে বিদায় নেন ৫ রান করা রিয়াদ।

এর আগে প্রথম ইনিংসে টাইগারদের পক্ষে সর্বোচ্চ ইনিংসটি আসে সাকিবের ব্যাট থেকে। দলীয় ৫৩৬ রানের মাথায় নেইল ওয়াগনারের বলে বোল্ড হওয়ার আগে ২৭৬ বলে ২১৭ রানের চোখ ধাঁধানো ইনিংস উপহার দেন বাংলাদেশের ‘ক্রিকেট বিজ্ঞাপন’। তাতে ছিল ৩১টি চারের মার।

দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসটি খেলেন ইনজুরি থেকে ফেরা অধিনায়ক মুশফিকুর রহিম। ১৫৯ রানের (২৬০ বল) ঝলমলে ইনিংস খেলে মাঠ ছাড়েন ‘মি. ডিপেন্ডেবল’। এছাড়া তৃতীয় ব্যাটসম্যান হয়ে নামা মুমিনুলের ব্যাট থেকে আসে ৬৪ রান, ওপেনার তামিম করেন ৫৬ রান।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ওয়াগনার। আর দু’টি করে উইকেট নেন বোল্ট ও সাউদি

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.