কমলনগর রক্ষায় নদীরতীরে মানববন্ধন

শেয়ার

নিজস্ব প্রতিবেদক:
মেঘনার অব্যাহত ভয়াবহ ভাঙ্গন থেকে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা রক্ষায় নদী তীরে বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার (২৪ এপ্রিল) সকালে কমলনগর উপজেলার মাতাব্বরহাট এলাকায় নদী তীরে মানববন্ধনের আয়োজন করে ‘কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ’ নামের একটি সংগঠন। এতে অংশ নেয় বিভিন্ন সংগঠন ও নারী পুরুষসহ স্থানীয় হাজারো মানুষ ।
মানববন্ধনে বক্তারা জানান, অবিলম্বে বাঁধের কাজ শুরু না হলে বাংলাদেশের মানচিত্র থেকে কমলনগর উপজেলাটি কয়েক বছরের মধ্যে বিলীন হয়ে যাবে। তাই এই উপজেলার সাড়ে তিন লক্ষ মানুষকে রক্ষায় নদী বাঁধের কাজ শুরু করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।


এসময় মেঘনা নদীর ভয়াবহ ভাঙন থেকে উপজেলাটিকে রক্ষার দাবি তুলে ধরে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আহবায়ক এ্যাডভোকেট আবদুস সাত্তার পলোয়ান, কমলনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ মো. শামছুল আলম, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলব, বাসদ নেতা ইব্রাহীম খলিলসহ আরও অনেকে।
স্থানীয় ভাবে জানা যায়, গত ২০১৪ সালে কমলনগর-রামগতি রক্ষায় ৩৭ কি: মি: বাঁধ নির্মাণের প্রকল্প পাশ হয়। প্রথম পর্যায়ে রামগতিতে সাড়ে চার এবং কমলনগর উপজেলায় এক কিলোমিটার কাজ শেষ হওয়ার পর দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু চলতি বছরের মার্চ মাসে স্থানীয় সংসদ সদস্য মেজর অব: আবদুল মান্নান কমলনগরের হাজিরহাট উপকূল কলেজ এবং মাতব্বরহাটে আয়োজিত সভায় পানি সম্পদ মন্ত্রনালয়ের উদ্ধৃতি দিয়ে জানান, যে মেঘনার ভাঙন থেকে রামগতি-কমলনগর রক্ষার পূর্ব প্রকল্পটি গত ২০১৮ সালের ৪ এপ্রিল তারিখে বাতিল করা হয়েছে।
স্থানীয়রা আরো জানান, এমন তথ্যের প্রেক্ষিতে স্থানীয়দের মধ্যে বর্তমান প্রকল্প নিয়ে আতংক তৈরি হয়েছে। তাই স্থানীয়রা বিভিন্নভাবে তাদের দাবী সরকার প্রধানের নিকট পৌঁছানোর চেষ্টার অংশ হিসেবে এ মানববন্ধন আয়োজন করেছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.