কমলনগরে দুই রাতে ৫ বাড়িতে ডাকাতি, আহত-৩

শেয়ার

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরের কমলনগরে গত দুই রাতে ৫ বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় কুপিয়ে ও পিটিয়ে প্রবাসীর স্ত্রীসহ ৩জনকে আহত করা হয়। ডাকাতরা নগদ ও স্বর্ণালংকারসহ প্রায় ৮ লাখ টাকার মালামাল লুটে নেয় বলে ক্ষতিগ্রস্তদের অভিযোগ।
শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগতে রাত আড়াইটার দিকে উপজেলার চর কাদিরা ইউনিয়নের চর ঠিকা গ্রামের শামছুল হক ছেরাংয়ের বাড়ি প্রবাসী ইব্রাহীমের ও তার ভাই ইউছুফের বাড়িতে ডাকাতি হয়। এরআগে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দিবাগত রাতে চর লরেন্স ইউনিয়নের বক্তপাড়া এলাকার তিন বাড়িতে ডাকাতি হয়।
চর কাদিরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মো. শামছুল হুদা জানান, শুক্রবার গভীর রাতে ১০-১২ জনের একটি ডাকাত দল শামছুল হকের বাড়িতে প্রবাসীরসহ দুইটি ঘরের দরজা ভেঙ্গে ডাকাতি করে। এসময় বাধা দেওয়ায় প্রবাসীর স্ত্রী সাজেদাকে কুপিয়ে আহত করা হয়। ডাকাতের হামলায় আহত হয় প্রবাসীর ছোট ভাই ইউনুছ ও বড় ভাইয়ের স্ত্রী আছিয়া বেগম। খবর পেয়ে পুুলিশ ঘটনাস্থলে পৌছে গুরুতর আহত সাজেদাকে উদ্ধার করে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।
প্রবাসীর ভাই ইউনুছ জানান, ডাকাত দল ঘরে ঢুকে অস্ত্রের মুখে সাইকে জিম্মি করে দুই ঘর থেকে নগদ এক লাখ টাকা; স্বর্ণালংকারসহ পাঁচ লাখ টাকার মালামাল নিয়ে যায়। এসময় আমার ঘরে ঢুকতে ডাকাত দল দরজা লক্ষ্য করে গুলি চালায়।
এরআগে, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) গভীর রাতে ১৫ থেকে ১৭ জনের একদল ডাকাত চরলরেন্সের ভক্তপাড়ায় আব্দুল গফুর পন্ডিতের ঘরের দরজা ভেঙ্গে ঢুকে। পরে পরিবারের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেধে নগদ ৪০ হাজার ও স্বর্ণালংকারসহ প্রায় একলাখ টাকার মালামাল নিয়ে যায়। ওই রাতে একই এলাকার হাজী মো. আলগীর হোসেনের বাড়িতে ঢুকে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় দুই লাখ টাকার মালামাল নিয়ে যায়। একই সময় ওই এলাকার আরও একটি বাড়িতে ডাকাতির ঘটনায় একলাখ টাকার মালামাল লুটে নিয়েছে বলে স্থানীয়রা জানায়।
এছাড়াও ওই রাতে মাওলানা মাহে আলমের বাড়ি, ইসলাম মাস্টার বাড়ি, ফারুক ড্রাইভাইরের বাড়ি ও নাজির উল্লাহ্ মাস্টারের বাড়িতে ডাকাতির চেষ্টা করে। কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ^াস বলেন, চরকাদিরার ডাকাতির ঘটনায় আহত প্রবাসীর স্ত্রীকে পুলিশ উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। বিষয়টি তদন্ত চলেছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে চরলরেন্সের ডাকাতির বিষয়টি আমার জানা নেই। এব্যাপারে কেউ থানায় অভিযোগ করেনি

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.