ইবি শিক্ষক সমিতির সভাপতি ড. আনোয়ার, সম্পাদক ড. মামুনুর

শেয়ার

ইবি সংবাদদাতা:
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে ভোট গণনা শেষে রাত ১০ টায় ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার অধ্যাপক মিজানুর রহমান।

এসময় তিনি বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে মোট ৪০৮ জন ভোটারের মধ্যে ২৮২ জন শিক্ষক ভোট প্রদান করে এবং ৬ টি ভোট বাতিল হয়।

নির্বাচনে সর্বোচ্চ ১২১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান ১১৪ ভোট পেয়েছেন।

এদিকে, ১২৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ার বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক ৯০ ভোট পেয়েছেন।

নির্বাচিত সহ-সভাপতি ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ (১২৩), যুগ্ম সাধারণ সম্পাদক পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন (১০৭) এবং কোষাধ্যক্ষ কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ইব্রাহিম আব্দুল্লাহ (১১৯)।

কমিটির সদস্যরা হলেন, আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল (১২৭), কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া (১২৬), গণিত বিভাগের অধ্যাপক ড. আনিছুর রহমান (১২৬), ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক কে. এম. শরফুদ্দিন (১২৫), আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন (১২২), মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাজেদুল হক (১২০), ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান (১১৫), আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ড. সাহিদা আখতার (১১৪), গণিত বিভাগের অধ্যাপক ড. আসাদুজ্জামান (১১২) এবং অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. দেবাশীষ শর্মা (১১১)।

নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, প্রতি বছরের ন্যায় এবারও উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন এবং শিক্ষক-শিক্ষার্থীদের­ স্বার্থে কাজ করে যাব। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.