ইবি শিক্ষকের হামলাকারীর বিচারের দাবিতে মহাসড়ক অবরোধ করে আন্দোলন

শেয়ার

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের হামলাকারীর বিচারের দাবিতে মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছেন বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০৮ জুন) সকাল ৯টার দিকে বিভাগের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেন শিক্ষার্থীরা। এসময় কুষ্টিয়া ও ঝিনাইদহের উভয় পার্শ্বের রাস্তায় যানজটের সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

আন্দোলনের আধা ঘন্টা পর সহকারী প্রক্টর অধ্যাপক ড. শফিকুল ইসলাম ও সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েলসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। পরে ১০টার দিকে প্রক্টরিয়াল বডির আশ্বাসে আন্দোলন থেকে সড়ে আসেন তারা।

আন্দোলনে শিক্ষার্থীরা, ‘আমার স্যার আহত কেন? প্রশাসন বিচার চাই’, আমার স্যারের অপমান, মেনে নেওয়া হবে না’, ‘হৈ হৈ রৈ রৈ, সোহেল তুই গেলি কই’, ‘দাবি মোদের একটাই, সোহেলের বিচার চাই’ সহ নানা স্লোগান দেন।

শিক্ষার্থীদরা জানান, আমাদের প্রাণ প্রিয় শিক্ষকের উপর হামলা করা হয়েছে। হামলাকারী চিহ্নিত। হামলার ২৪ঘন্টা পার হলে গেলেও এখন পর্যন্ত হামলাকারীকে গ্রেফতার করা হয়নি। আমরা আগামী ২৪ঘন্টার মধ্যে হামলাকারীকে গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি। হামলাকারী যেহেতু অগ্রণী ব্যাংকের কর্মকর্তা তাই তার শাস্তি না হওয়া পর্যন্ত অগ্রণী ব্যাংক ইবি শাখা বন্ধ থাকবে। আমাদের দাবি মেনে নেওয়া না হলে পরবর্তিতে আমরা কঠোর আন্দোলনে নেমে পড়বো।

সহকারী প্রক্টর অধ্যাপক ড. শফিকুল ইসলাম বলেন, গতকাল কুষ্টিয়াতে একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। সেই ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছে। তাদের দাবি যৌক্তিক। আমি তাদেরকে লিখিত অভিযোগ দিতে বলেছি। নিয়মতান্ত্রিকের মাধ্যমে আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

উল্লেখ্য, গতকাল সকালে শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান হাঁটতে বের হলে কুষ্টিয়ার হাউজিং ডি ব্লক এলাকায় তার প্রতিবেশি ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ কর্তৃক হামলার শিকার হন। এর প্রেক্ষিতে তিনি ওই দিন রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর, শিক্ষক সমিতি ও রেজিস্ট্রার বরবার পৃথক তিনটি লিখিত অভিযোগ দিয়েছেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.