ইবির পরিসংখ্যান বিভাগে তিন দিনব্যাপী সি প্রোগ্রামিং কর্মশালা অনুষ্ঠিত

শেয়ার

ইবি সংবাদদাতা:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন দিনব্যাপী সি প্রোগ্রামিং প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের আয়োজনে এবং আইটি সোসাইটির সহযোগিতায় এটি অনুষ্ঠিত হয়। কর্মশালাটি পরমানু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়া ভবনের পরিসংখ্যান বিভাগের ২০৩ নং কক্ষে অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত মঙ্গলবার (২৩ মে) থেকে বৃহস্পতিবার (২৫ মে) পর্যন্ত তিন দিনে মোট পাঁচটি সেশনে প্রোগ্রামিং কর্মশালায় অংশগ্রহণ করে পরিসংখ্যান বিভাগের ১৩০ জন শিক্ষার্থী।বিশ্ববিদ্যালয়ের আইটি বিষয়ক সংগঠন ‘ইসলামী বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি’র সদস্যরা এই প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করে।

শেষ দিন বৃহস্পতিবার (২৫ মে) দিনব্যাপী কর্মশালা শেষে শিক্ষার্থীদের সনদপত্র প্রদান করা হয়। বৃহস্পতিবার কর্মশালার দুইটি পর্বের প্রথম পর্ব সকাল ১০ টা থেকে ১২. ৩০ পর্যন্ত চলে। পরে দুপুরের খাবার শেষে দ্বিতীয় পর্ব দুপুর ২ টা থেকে ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

কর্মশালা শেষে সনদপত্র প্রদান অনুষ্ঠানে পরিসংখ্যান বিভাগের প্রতিষ্ঠাতা ও বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন, বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান, সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন ও আইটি সোসাইটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আইটি সোসাইটির সভাপতি সিরাজুল ইসলাম বলেন, ‘আমাদের সংগঠনের লক্ষ্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইটি বিষয়ে দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করা। পরিসংখ্যান বিভাগের সাথে আমরা চেষ্টা করেছি। সামনের দিনগুলোতে আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। ভবিষ্যতে যদি কোনো বিভাগ এমন আয়োজন করে তাহলে আমরা তাদের সহযোগিতা করবো।’

বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘আমরা যে লক্ষ্য নিয়ে প্রোগ্রামিং কর্মশালা আয়োজন করেছিলাম আমি মনে করি তা সফল হয়েছে। ভবিষ্যতে আমরা আমাদের শিক্ষার্থীদের নিয়ে আরও প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করবো। পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীরা যেনো প্রোগ্রামিংয়ে দক্ষ হয় এবং ভবিষ্যতে শিক্ষার্থীরা যেনো জাতীয় পর্যায়ে প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে এটা আমাদের লক্ষ্য।’

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.