ইবিতে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী উদযাপন

শেয়ার

ইবি সংবাদদাতা:

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার (১৭ মার্চ) বর্ণাঢ্য শোভাযাত্রা, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, কেক কাটা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বেলা ১০টার দিকে প্রশাসন ভবনের সামনে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। পরে সেখান থেকে উপাচার্যের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া,ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

একই সময়ে বিভিন্ন অনুষদ, হল, বিভাগ ও সামাজিক রাজনৈতিক সংগঠন গুলো নিজ নিজ ব্যানারে শোভাযাত্রায় অংশগ্রহণ করে। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরাল চত্বরে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য। এ সময় তার সাথে ছিলেন উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ।। এরপর একে একে বিভিন্ন অনুষদ, হল,বিভাগ ও সামাজিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে কেক কাটা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাদ জুম্মা কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের খতীব খতিব ড. আ স ম শোয়াইব আহমদ।

উল্লেখ্য, দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের ‘গগন হরকরা’ গ্যালারীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে যথাক্রমে ‘ক’, ‘খ’ ও ‘গ’ ক্যাটাগরিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.