ইবিতে প্রথমবারের মতো ‘ক্যারেক্টার ডে’ পালিত

শেয়ার

ইবি সংবাদদাতা:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাংস্কৃতিক সংগঠন থিয়েটারের উদ্যোগে প্রথমবারের মতো ‘ক্যারেক্টার ডে’ পালিত হয়েছে। গতকাল শনিবার (২০ মে) সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত এটি পালন করা হয়।

দিবসটি উপলক্ষে সংগঠনটির সদস্যরা বিভিন্ন চরিত্রের সাজে সজ্জিত হয়ে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন সংলগ্ন বটতলা থেকে র‌্যালি শুরু করে। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডায়না চত্বরে এসে মিলিত হয়।


এসময় তাদের যিশু, কৃষ্ণ, লালন, পুরোহিত, জ্যাক স্পেরো, পাইরেটস, নান, হ্যারি পটার, ড্রাকুলা, ডাকিনী, সার্কিট, ওলভেরিন এবং বমকেশবক্সি চরিত্রে অভিনয় করতে দেখা যায়।

সংগঠন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় থিয়েটারের সদস্যের অভিনয় দক্ষতা বাড়ানোর উদ্দেশ্য এই উদ্যোগ গ্রহন করা হয়েছিল। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাংস্কৃতিক দিক দিয়ে আগ্রহী করে তুলতে দিনটি পালন করা হয়েছে বলেও জানা যায়।

এ বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক রেজওয়ান আহমেদ বলেন, দর্শকদের ইতিবাচক সাড়া পেয়েছি। সকলেই খুব আগ্রহ নিয়ে আমাদের পরিবেশনা উপভোগ করেছে। মূল আকর্ষন ছিলো ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীরা। তারা অত্যান্ত কৌতূহলী হয়ে পরিবেশনাটি উপভোগ করেছে। এটাই অনেক বড় পাওয়া। আগামীতে এধরনের চমকপ্রদ পরিবেশনা আরও আসবে। এজন্য সকলের উৎসাহ এবং সহযোগিতা একান্ত কাম্য।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় থিয়েটার প্রতিষ্ঠালগ্ন থেকেই নির্মল বিনোদন দিতে সবসময় কাজ করে যাচ্ছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.