আরও ১০ সংসদীয় কমিটি, তিনটিতে সভাপতি মন্ত্রিত্ব হারানো ৩ এমপি

শেয়ার

দ্বাদশ জাতীয় সংসদের আরও ১০টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। ৫০টি কমিটির মধ্যে এ নিয়ে ৩৮টি কমিটি গঠিত হলো। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) গঠিত ১০ কমিটির মধ্যে তিনটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন মন্ত্রিত্ব হারানো ৩ এমপি। তিন সভাপতি হলেন সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

গত মেয়াদে আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী ছিলেন আ হ ম মুস্তফা কামাল। তাকে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। গত একাদশ সংসদে এই কমিটির সভাপতি ছিলেন আবুল হাসান মাহমুদ আলী। তাকে এবার অর্থমন্ত্রী করা হয়। পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন এম এ মান্নান। আওয়ামী লীগের গত মেয়াদে তিনি এই মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। এবার পরিকল্পনা মন্ত্রী করা হয়েছে আব্দুস সালামকে।

গত মেয়াদে আওয়ামী লীগ সরকারের জাহিদ মালেক ছিলেন স্বাস্থ্যমন্ত্রী। এবার তিনি মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন। তাকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। সংসদ নেতা শেখ হাসিনার অনুমতিক্রমে তার পক্ষে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এই কমিটিগুলো গঠনের প্রস্তাব সংসদে তোলেন। এরপরে কণ্ঠভোটে প্রস্তাবগুলো পাস হয়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.