আত্মপক্ষ সমর্থন করেননি খালেদা, পরবর্তী শুনানি ১৫ ডিসেম্বর

শেয়ার

পল্লী নিউজ ডেস্ক:

উচ্চ আদালতে আবেদন জমা আছে জানিয়ে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতে আত্মপক্ষ সমর্থন করেননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার সকালে বিশেষ আদালতে হাজির হয়ে উচ্চ আদালতে করা আবেদনের আদেশ না আসা পর্যন্ত শুনানি মুলতবি করার আবেদন করেন খালেদার আইনজীবীরা। পরে আবেদন মঞ্জুর করে ১৫ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনের নতুন তারিখ ধার্য করেন বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত আদালতের বিচারক আবু আহমেদ জমাদার।

খালেদা জিয়ার আদালতে আসার আগেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম মুলতবি চেয়ে খালেদার পক্ষ থেকে সময় আবেদন করেন তার আইনজীবীরা।

প্রথমদিকে বিচারক সময় আবেদন নামঞ্জুর করে খালেদাকে আত্মপক্ষ সমর্থনে বক্তব্য উপস্থাপন করতে বলেন। পরবর্তীতে খালেদার আইনজীবীরা জানান,পুনরায় সাক্ষ্যগ্রহণের ব্যাপারে খালেদা জিয়া হাইকোর্টে যে আবেদন করেছেন আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সেই আদেশ আসতে পারে। সেজন্য তারা সময় পুনর্বিবেচার আবেদন করলে বিচারক তা মঞ্জুর করে ১৫ ডিসেম্বর শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন। এছাড়া হাইকোর্ট নতুন করে সাক্ষ্য নেয়ার আদেশ দিলে পুনরায় সাক্ষ্যগ্রহণ করা হবে বলে বিশেষ আদালতের বিচারক জানান।

এর আগে দুর্নীতি মামলাটিতে হাজিরা দিতে দুপুরে পৌনে ১২টার দিকে আবু আহমেদ জমাদ্দারের আদালতে আসেন খালেদা। এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর, কেন্দ্রীয় নেতা খন্দকার মাহবুব হোসেন, আব্দুল আউয়াল মিন্টু, আব্দুর রেজ্জাক আলী খান, রুহুল ক‌বির রিজভী, মাহবুব উ‌দ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সানা উল্লাহ মিয়া, মাসুদ আহ‌মেদ তালুকদারসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.