অসংখ্য ইসরায়েলি ওয়েবসাইটে ফিলিস্তিনপন্থী হ্যাকারদের হামলা

শেয়ার

ইসরায়েলের কয়েকটি বিখ্যাত কোম্পানি এবং প্রতিষ্ঠানের অসংখ্য ওয়েবসাইটে ফিলিস্তিনপন্থী হ্যাকাররা হামলা চালিয়েছে। গত ৪৮ ঘণ্টায় এসব হামলা সংঘটিত হয়। আন্তর্জাতিক কুদস দিবস উপলক্ষে ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে এ সাইবার হামলা চালানো হয়।

এছাড়া, নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি সামরিক বাহিনী যে বর্বর ও ঘৃণ্য হত্যাকাণ্ড আর অত্যাচার চালাচ্ছে তার নিন্দা জানাতে এ হামলা করা হয়।

হিব্রু ভাষার পত্রিকা ‘ইসরায়েল হাইয়ুম’-এর প্রতিবেদন অনুসারে, ইসরায়েলের অন্তত ৬০টি ওয়েবসাইট গত দুই দিনে হ্যাকিংয়ের কবলে পড়েছে। এসব ওয়েবসাইটে মারাত্মক সাইবার হামলা চালানো হয়। এর ফলে এ সমস্ত ওয়েবসাইটের কাজকর্মে বড় রকমের বাধা সৃষ্টি হয়েছে। বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ইসরায়েলি ব্যাংক থেকে শুরু করে দেশটির বেসরকারি কলেজের ওয়েবসাইটেও সাইবার হামলা করা হয়। এছাড়া বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও আইনী সংস্থায় সাইবার হামলা হয়েছে।

সাইবার হামলা প্রতিরোধের জন্য জায়নবাদী ইসরায়েল সরকার এর আগের বছরগুলোতে যে সমস্ত প্রযুক্তি প্রয়োগ করেছে, এবার তার চেয়েও অনেক উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে ওই সাইবার হামলায়।

ইসরায়েলি ওয়েবসাইটগুলোকে তাদের সার্ভারগুলোতে সংযুক্ত করার জন্য বিভিন্ন অনুরোধের মাধ্যমে এসব সাইবার হামলা করা হয়। ওই সময় অনেক ওয়েবসাইট হ্যাকিংয়ের কারণে বিকল হয়ে যায় এবং সেগুলো দখল করে নেয় সাইবার হামলাকারীরা। দু’টি ইসরায়েলি পানি সরবরাহের নজরদারি ব্যবস্থার অসংখ্য কম্পিউটারের নিয়ন্ত্রণও নিয়েছে ফিলিস্তিনপন্থী হ্যাকাররা।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.