হাসপাতালে খালেদা

শেয়ার

স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেওয়া হয়েছে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে তাকে হাসপাতালে নেয়া হয়।

হাসপাতালটির কেবিন ব্লকের পাঁচতলায় নেয়া হয়েছে বিএনপি প্রধানকে। সেখানে ৫১২ নম্বর কক্ষে স্বাস্থ্য পরীক্ষা করবেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের কারাগার থেকে খালেদা জিয়াকে নিয়ে কালো রঙের একটি গাড়ি বঙ্গবন্ধু হাসপাতালের উদ্দেশে রওনা হয়। ওই গাড়ির সামনে পেছনে কারা কর্তৃপক্ষের দুটি গাড়ি ছাড়াও ছিল র‌্যাবের কড়া পাহারা।

বিভিন্ন টেলিভিশনের লাইভ ফুটেজে দেখা গেছে, সোয়া ১১টার দিকে খালেদা জিয়াকে বহনকারী গাড়িবহর হাসপাতালের উদ্দেশে কারাগার ছাড়ে। গাড়িবহর যে রাস্তা দিয়ে আসে সেই রাস্তার আশপাশ এলাকায় পুলিশের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পরে সাড়ে ১১টার দিকে খালেদা জিয়াকে বহনকারী গাড়িটি হাসপাতাল এলাকায় পৌঁছলে বিএনপি প্রধান হেঁটেই গাড়ি থেকে নামে। পরে কেবিন ব্লকের লিফটে চেপে পাঁচতলায় উঠেন।

হাসপাতালের একটি সূত্র জানায়, হাসপাতালে আনার বিষয়টি আগে থেকে জানানো হলে সেখানে খালেদা জিয়ার জন্য একটি কেবিন প্রস্তুত রাখা হয়। খালেদা জিয়ার এক্সরে ও রক্ত পরীক্ষা করা হবে। সেজন্য হাসপাতালে রেডিওলজি ও ইমেজিং বিভাগে এক্সরে কক্ষ নং ১/এ এবং কেবিন ব্লকে প্যাথলজি বিভাগে রক্ত পরীক্ষার করার কক্ষ প্রস্তত রাখা হয়েছে।

গতকাল শুক্রবার খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বিএনপি মহাসচিব বলেছিলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা বেশি ভালো নয়। তবে তার মনোবল শক্ত রয়েছে। খালেদা জিয়ার চিকিৎসা তার ব্যক্তিগত চিকিৎসককে দিয়ে করানোর দাবিও জানান তিনি।

এদিকে দলীয় প্রধানকে হাসপাতালে আনা হচ্ছে এমন খবর পেয়ে আগে থেকেই হাসপাতালের সামনে জড়ো হন বিএনপির অনেক নেতাকর্মী। খালেদার গাড়ি হাসপাতাল এলাকায় পৌঁছার সঙ্গে সঙ্গেই তারা বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকেন।

উল্লেখ্য, এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা দেন বিচারিক আদালত। এছাড়া রায়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। রায় ঘোষণার পর থেকেই খালেদা জিয়া নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে আছেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.