লক্ষ্মীপুরে শুরু হয়েছে ৬ দিনব্যাপী বইমেলা

শেয়ার

লক্ষ্মীপুর:

শিশু, কিশোর ও তরুণদের বই পড়ায় উৎসাহী করতে লক্ষ্মীপুরে শুরু হয়েছে ৬ দিনব্যাপী বইমেলা।
‘কৈশোর তারুণ্যের বই’ নামক সংগঠনের আয়োজনে (আজ) শনিবার সকালে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বইমেলার উদ্বোধন করেন সংগঠনের আহ্বায়ক সময় সংবাদের বার্তা প্রধান তুষার আবদুল্যাহ। এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাইন উদ্দিন পাঠান, আদর্শ সামাদ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহের আহাম্মদ, জেলা তথ্য অফিসার আবদুল্লাহ আল মামুনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
দুই পর্বের এই বইমেলার প্রথম পর্বে ৫ থেকে ৭ আগষ্ট চলবে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারী উচ্চ বিদ্যালয়ে এবং দ্বিতীয়পর্বে ৮ থেকে ১০ আগষ্ট এ মেলা চলবে লক্ষ্মীপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।
মেলায় অংশ নেয়া দেশের ৮টি খ্যাতনামা প্রকাশনা প্রতিষ্ঠানগুলোর স্টলে স্থান পেয়েছে দেশ-বিদেশের প্রসিদ্ধ লেখকদের লেখা সায়েন্স ফিকশন, ছড়া, গল্প, উপন্যাস, কবিতাসহ শিশু-কিশোরদের উপযোগী বিভিন্ন শিক্ষামূলক বই। পছন্দের এ সকল বই দেখা, পড়া ও কেনার সুযোগ পেয়ে খুশি মেলা প্রাঙ্গণে আসা জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদেরকে পাঠ্যবইয়ের পাশাপাশি বাহ্যিক জ্ঞানে সমৃদ্ধ করতেই শ্রেণী কক্ষের পাশে এ মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন মেলার আয়োজকরা।
বইমেলার সার্বিক সহযোগিতা করছেন লক্ষ্মীপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘শূন্য’ এর সদস্যবৃন্দ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.