বিশ্বের ১১ টি অদ্ভুত যৌন প্রথা

শেয়ার

যৌনতা মানুষের আদিম প্রবৃত্তি। নিজের বেডরুম হোক কিংবা যেকোনও ঘনিষ্ঠ মুহূর্তে আপনিও আপনার সঙ্গীর সঙ্গে হয়তো নানা রকম ক্রেজি মুভমেন্টস থুড়ি পাগলামো করে থাকেন। কিন্তু সেক্সের ক্ষেত্রে এই ক্রেজিনেস বোধহয় একান্তই আপনার নিজস্বতা। এর পিছনে কোনও উদ্ভট রীতি বা প্রথা থাকে না। কিন্তু জানেন কি পৃথিবীর বিভিন্ন উপজাতি গোষ্ঠীর মধ্যে সেক্স নিয়ে চালু রয়েছে নানা রকমের প্রথা? আর এই সব প্রথা একেবারেই উদ্ভট। যা শুনে তাজ্জব বনে যাবেন আপনি। চলুন এক ঝলকে দেখে নেওয়া যাক এমন কিছু প্রথা।

১.সাম্বিয়ান উপজাতি: নিউ গিনির সাম্বিয়ান উপজাতির ক্ষেত্রে ৭ বছর বয়স হলেই ছেলে মেয়েদেরকে আলাদা করে দেওয়া হয়। এই সেপারেশন চলে ১০ বছরের জন্য। আর এই ১০ বছরের মধ্যে তারা নাকে, কানে পিয়ারসিং করায়। না এখানেই শেষ নয়। আরও আছে। সবচেয়ে বড়ো চমক হল এই ১০ বছর ধরে সাম্বিয়ান গোষ্ঠীর শক্তিশালী যোদ্ধাদের বীর্য পান করতে হয় তাদের।

২.ট্রোব্রিয়ানডর উপজাতি: পাপুয়া নিউ গিনির এই উপজাতির ক্ষেত্রে ছেলে-মেয়েরা খুব অল্প বয়সেই যৌন কর্মে লিপ্ত হয়। ছেলেরা ১০ থেকে ১২ বছর বয়েসেই সেক্সসুয়াল এক্টিভিটিস-এ যুক্ত হয়। সেখানে মেয়েদের বয়স আরও কম। মাত্র ৬ বছর বয়সেই এই উপজাতির মেয়েরা যৌন কাজে লিপ্ত হয়।

৩.মাঙ্গাইয়া উপজাতি: দক্ষিণ প্রশান্ত মহাসাগরের একটি দ্বীপ হল মাঙ্গাইয়া। এখানকার রীতি হল অল্প বয়সী ছেলেরা বয়স্ক মহিলাদের সঙ্গে যৌন কর্মে লিপ্ত হয়। মাত্র ১৩ বছর বয়সী ছেলেরা তাদের থেকে বয়সে অনেক বেশি মহিলাদের সঙ্গে সেক্স করে।

৪.অস্ট্রিয়া: অস্ট্রিয়ার একটি প্রত্যন্ত এলাকায় সেক্স নিয়ে চালু আছে এক অদ্ভুত প্রথা। এখানে মহিলারা নিজেদের বগলের তলায় আপেলের টুকরো নিয়ে নাচ করেন। আর নাচের পর নিজের পুরুষ সঙ্গীকে ওই আপেলের টুকরোটাই খেতে দেন তাঁরা।

৫.ক্রেয়াঙ উপজাতি: কম্বোডিয়ার এই উপজাতির মানুষরা একটা বাড়ি বানান। যার নাম ‘লাভ হাট’। উপজাতির টিনেজার মেয়েরা নিজেদের পছন্দের সঙ্গী খুঁজে না পাওয়া পর্যন্ত বিভিন্ন পুরুষের সঙ্গে এই ‘লাভ হাট’-এ এসে সেক্স করে।

৬.প্রাচীন গ্রিক সভ্যতায় সেক্স করার জন্য বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ হবে এমন ব্যাপার কিন্তু ছিল না। সেক্ষেত্রে এক পুরুষ আরেক পুরুষের সঙ্গেও সেক্স করতো।

৭.নেপালের বেশ কিছু উপজাতি আছে যেখানে একটি বাড়ির সব ছেলেরা থুড়ি ভাইয়েরা একটি মেয়েকেই বিয়ে করে। এবং সব ভাইয়েরই ওই এক মহিলার সঙ্গেই যৌনতায় লিপ্ত হয়।

৮.ওদাবে উপজাতি: পশ্চিম আফ্রিকার নাইজার অঞ্চলের উপজাতি হল ওদাবে। এই নাইজারে প্রতিবছর একটা উৎসব হয়। আর সেই উৎসবে উপজাতির পুরুষরা চোরা মেকআপ এবং রংবেরঙের পোশাক পড়ে। কিন্তু পোশাক পড়ে কি করে সেটা ভারী অদ্ভুত। গোড়া বাংলায় অন্যের বউকে নিয়ে পালিয়ে যায়।

৯. প্রাচীন মিশরের নানা অদ্ভুত ঘটনা তো শুনেছে। এ বার শুনুন মিশরের সেক্স সংক্রান্ত কিছু অদ্ভুত ব্যাপার। প্রাচীন মিশরীয়রা মনে করতেন, নীল নদের জল ভালো করে বয়ে যাওয়ার একমাত্র কারণ হল মাস্টারবেশন। আর তাই পাবলিকলি থুড়ি খোলা মাঠেই প্রাচীন মিশরীয়রা নীল নদে নিজেদের বীর্য দেন করতেন। আর ইটা রীতিমতো উৎসব করে পালিত হতো।

১০.ইন্দোনেশিয়াতে পন সেলিব্রেশনের সময় নিজের সঙ্গী ছাড়া বাকি যেকোনও ব্যক্তির সঙ্গে সেক্স করার প্রথা চালু রয়েছে। বলা হয় বছরে সাতবার উৎসবের নিজের সঙ্গী ছাড়া অন্য কারোর সঙ্গে সেক্স করলে তাদের সব মনোকামনা পূর্ণ হয়।

১১.আয়ারল্যান্ডের ইনিস বেগ দ্বীপে সেক্স করার সময় পুরুষ এবং মহিলা উভয়েই তাদের অন্তর্বাস পড়ে থাকেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.