কমলনগরে অমর্যাদায়, অবহেলায় থাকা শহীদ মিনার সংস্কারের উদ্যোগ

শেয়ার

কমলনগর : কমলনগরে ‘অমর্যাদায় অবহেলায় প্রথম শহীদ মিনার’ শিরোনামে পল্লী নিউজে সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসন শহীদ মিনারটি সংস্কারের উদ্যোগ নিয়েছে।
সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকালে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে দুপুরে তিনি শহীদ মিনার পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেব, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিক উদ্দিন, হাজিরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নিজাম উদ্দিন, ফলকন ইউনিয়ন পরিষদের (ইউপি)চেয়ারম্যান হাজী হারুনুর রশিদ, সাহেবেরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল খায়ের, তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন ও চর মার্টিন ইউনিয়ন পরিষেদর (ইউপি) চেয়ারম্যান ইউছুফ আলী ।
শহীদ মিনার পরিদর্শনকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা বলেন, শহীদমিনারের মর্যাদা যাতে অক্ষুন্ন থাকে সে লক্ষে শহীদ মিনারটি সংস্কার ও আশপাশের পরিবেশ সুন্দর ও উপযোগী করে গড়ে তোলা হবে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) থেকে কাজ শুরু হবে।
প্রসঙ্গত, লক্ষ্মীপুরের কমলনগরের হাজিরহাটে নির্মিত উপজেলার প্রথম শহীদমিনারটি অর্মযাদায়, অবহেলা পড়ে ছিলো। দীর্ঘদিন থেকে রয়েছে সংস্কারহীন। শহীদ মিনারের সামনে বসানো হয়েছে টয়লেটের ট্যাংকি। প্রবেশ পথ দখল করে নির্মাণ করা হয় পাকা মার্কেট। যে কারণে গত ৮ বছর থেকে মহান ভাষা দিবসে ফুল দয়ে  শহীদের প্রতি শ্রদ্ধা জানানো সম্ভব হয়নি।

 

কমলনগরের অমর্যাদায়, অবহেলায় প্রথম শহীদ মিনার

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.