স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয় করণের দাবিতে রংপুরে বিভাগীয় শিক্ষক সমাবেশ

শেয়ার

মোহাম্মদ ছাইফ উল্লাহ হেলাল:
শিক্ষায় বৈষম্য দুরি করণ, স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয় করণের দাবিতে রংপুর লালমনিরহাট মোস্তফাবিয়া কামিল মাদ্রাসা মিলনায়তনে শনিবার সকাল ১০ টা অধক্ষ্য শাহেদার রহমানের সভাপতিত্বে রংপুর বিভাগীয় শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ছিলেন, মিজানুর রহমান মিজু, সাধারণত সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ কালিগন্জ উপজেলা শাখা, বিশেষ অতিথি ছিলেন, উপাধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, উপদেষ্টা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষা উন্নয়ন কমিটি ও সহ-সভাপতি বেসরকারি শিক্ষক কমিটি ফোরাম,
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় শিক্ষক নেতা মোঃ আলী আহমদ, শহিদুল ইসলাম সাদ্দাম, রেজাউল হক, প্রমূখ।

বক্তাগন বলেন ১৯৮৪ ইং সালে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ১৮০০০ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা রেজিষ্ট্রেশন দেয়। ১৯৯৪ ইং সালে তৎকালীন সরকার একই পরিপত্রে রেজিস্ট্রার প্রাথমিক বিদ্যালয় ও ১৫১৯ টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা কে ৫০০ টাকা করে সম্মানি ভাতা দেন। পরবর্তীতে পর্যায়ক্রমে রেজিস্ট্রার প্রাথমিক বিদ্যালয় গুলোকে জাতীয়করণ করা হয়। আর স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক ২৫০০ টাকা সহকারী শিক্ষক ২৩০০ টাকা সম্মানি ভাতা পায়, আর বাকী মাদ্রাসা গুলো কিছুই পায়না শিক্ষকগন বিনা বেতনে অনাহারে অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছে। ২০১৯ ইং সালে মাননীয় প্রধানমন্ত্রী, দু শিক্ষামন্ত্রী দু শিক্ষা সচিব ৪৩১২ টি মাদ্রাসা এমপিও ভুক্ত করার জন্যে স্বাক্ষর করেন এর পরও এসব মাদ্রাসা এমপিও হলোনা কেন? বক্তাগন ৭৪৫৩ টি মাদ্রাসা জাতীয় করণের জোর দাবী জানান।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.