সাবেক কর কমিশনার সুলতান মাহমুদের বিরুদ্ধে তদন্ত শুরু

শেয়ার

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রামগঞ্জে সাবেক কর কমিশনার সুলতান মাহমুদের মুক্তিযোদ্ধা গেজেট বাতিলের দাবীতে দায়েরকৃত অভিযোগের পরিপেক্ষিতে তদন্ত শুরু হয়েছে। মুক্তিযোদ্ধা যাচাই -বাছাই তদন্ত কমিটির আহবায়ক রামগঞ্জ উপজেলা প্রকৌশলী জাহিদ হাসান স্বাক্ষরিত একটি চিটিতে আগামী ৩০ জানুয়ারি দুপুর ১২ টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র ও প্রমানাধী নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা কার্যালয়ে স্বরীরে উপস্থিত থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। গত ২০২২ইং সালের ২৭ জুলাই বীর মুক্তিযোদ্ধা তোসাদ্দেক হোসেনের দায়েরকৃত সুলতান মাহমুদের মুক্তিযোদ্ধা গেজেট বাতিলের দাবীতে অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির আহবায়ক এ চিঠি প্রদান করেন।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, রামগঞ্জ উপজেলার ১নং কাঞ্চনপুর ইউনিয়নের পূর্ব বিঘা মজুমদার বাড়ির মৃত.আলী আহম্মদ মজুমদারের ছেলে সাবেক কর কমিশনার সুলতান মাহমুদ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে নিজেকে মুক্তিযোদ্ধা হিসাবে বেশ কয়েক বছর থেকে সরকারি ভাতা ও সকল সুবিদা ভোগ করে আসছে। কিন্তু হটাৎ ২০২২ইং সালে তোসাদ্দেক হোসেন নামের এক বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদের গেজেট বাতিলের দাবীতে প্রধানমন্ত্রীর কার্যালয়, মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল ঢাকা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। যার পরিপ্রেক্ষিতে আগামী ৩০জানুয়ারী(সোমবার) দুপুরে জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন, শিক্ষাগত যোগ্যতার সনদ ভারতীয় তালিকা ফটোকপি, লাল মুক্তি বার্তার কপি,প্রধানমন্ত্রী কতৃক স্বাক্ষরিত সনদ,যুদ্ধকালীন সময়ে তিনজন সহকর্মী মুক্তিযোদ্ধার নাম , প্রশিক্ষন গ্রহনের স্থান সময়কাল সেক্টর নাস্বার ও কমান্ডারের নাম, বিসিএস গেজেট এবং বেসামরিক গেজেটের কাগজপত্র ও প্রমানাধী নিয়ে উপস্থিত থাকার জন্য উপজেলা নির্বহিী কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত থাকার জন্য নির্দেশ দিয়েছেন। এব্যাপারে সাবেক কর কমিশনারের সাথে বারবার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

রামগঞ্জ উপজেলা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আকম রুহুল আমিন জানান, সাবেক কর কমশিানর মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ কখন কোথায় যুদ্ধ করেছে তা আমাদের জানা নেই। মোটকথা সে রামগঞ্জে আমাদের সাথে কোথাও যুদ্ধে অংশগ্রহন করেননি। কিসের ভিত্তিতে উনি গেজেটভূক্ত হয়েছেন তাও আমি জানি না।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আহবায়ক উম্মে হাবীবা মীরা জানান, অভিযোগের পরিপেক্ষিতে আগামী ৩০ জানুয়ারী প্রয়োজনীয় সকল কাগজপত্র নিয়ে নিয়ে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.