লক্ষ্মীপুরে জমি সংক্রান্ত বিরোধ : সংঘর্ষে নারীসহ আহত-৬

শেয়ার

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে জায়গাজমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের নারীসহ অন্তত ৬ জন আহত হয়েছেন।

আহত সবাই জেলা সদর হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রত্যেকের শরীরে বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন রয়েছে। সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে সৌদিআরব প্রবাসী মোস্তফার ঘরে হামলা চালিয়ে ভাঙচুর করা অভিযোগ রয়েছে। বাঁধা দিতে গেলে হামলার শিকার হন প্রবাসীর স্ত্রী বিউটি আক্তার। তিনিও হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

সোমবার (১৫ই আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে ক্ষতিগ্রস্থ প্রবাসীর স্ত্রী বিউটি আক্তার। সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ জমা দেন। এ-র আগে সন্ধ্যা উপজেলার লাহারকান্দি ইউনিয়নের দক্ষিণ সফিপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আহত হন- মো. সফিউল্লাহ (৫৫), আতিক উল্লাহ (৫০) অপরপক্ষের মো. মঞ্জু (১৮), মো. মানুন (২৮), মাসুদ আলম-খোরশেদ (৩০)। এ মারামারির রেশ না কাটতে কিছুক্ষণ পরে আহতদের স্বজনরা প্রবাসীর ঘরবাড়িতে হামলা করে। এতে বাঁধা দিতে গেলে প্রবাসীর স্ত্রী বিউটি আক্তার আহত হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে সফিপুর গ্রামে আব্দুর রশিদ ও রফিক উল্লাহদের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এনিয়ে একাধিকবার লাহারকান্দি ইউনিয়ন পরিষদ ও সামাজিকভাবে শালিসি বৈঠক ও হয়েছে। এবং কি আদালতে ও মামলা চলমান। সোমবার বিকেলে ওই বিরোধ কৃত জমিতে রফিক উল্লাহ দখল করার চেষ্টা করে। এতে অপরপক্ষ আব্দুর রশিদ ও তার ছেলেরা এসে বাঁধা দিলে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। দু’পক্ষের ৫ জন গুরুতর আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।

প্রবাসীর স্ত্রী ও অভিযোগকারী বিউটি আক্তার জানান, সফিউল্লাহ ও আব্দুর রশিদ’রা জমি দখল নিয়ে মারামারি করে। সেখানে আমার শ্বশুরের সম্পত্তি ও রয়েছে। আমার স্বামী বিদেশ থাকেন। আমি বাড়িতে একা সন্তানকে নিয়ে থাকি। তারা নিজেরা মারামারি করে আমার বাড়িঘরে এসে হামলা করে। আমাকেও তারা মারধর করে। তাই আমি আইনে আশ্রয় নিলাম।

এ বিষয়ে লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তফা কামাল বলেন, রাতে প্রবাসীর স্ত্রী একটি লিখিত অভিযোগ দিয়েছে। রাতেই ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাকে তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.