লক্ষ্মীপুরে ঘুমন্ত স্বামীর পাশ থেকে নিখোঁজ, স্ত্রী-সন্তান উদ্ধার

শেয়ার

মোঃ মাহবুবুল ইসলাম ভূঁঞাঃ
স্বামীর সাথে অভিমান করে ৬ বছরের ছেলে মেহেদী হাসানকে নিয়ে স্বেচ্ছায় আত্মগোপনে যান রোকসানা আক্তার। পারিবারিক কলহের কারণে এমনটি করেন তিনি। তাকে কেউ অপহরণ করেনি বা কারো সাথে পালিয়েও যাননি তিনি।

উদ্ধারের পর পুলিশের কাছে এমন তথ্য জানিয়েছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেন রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন। তিনি জানান, আজ ১৩ মে শুক্রবার সকালে রামগতি থানার আলী আকবর হাজীরহাট এলাকা থেকে নিখোঁজ রোকসানা ও ৬ বছরের শিশুপুত্র মেহেদী হাসানকে উদ্ধার করা হয়েছে।

এর আগে গত ১০ মে লক্ষ্মীপুরের রামগতি থানাধীন চর রমিজ ইউনিয়নের চর আফজাল গ্রামের দিনমজুর স্বামী আনোয়ার হোসেনের পাশ থেকে নিখোঁজ হন অন্তঃস্বত্ত্বা স্ত্রী রোকসানা আক্তার ও তাদের ৬ বছরের শিশু পুত্র মেহেদী হাসান।

এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এমন রহস্যজনক ঘটনায় সময় টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমেও খবর প্রচারিত হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, গত ১০ মে মঙ্গলবার দিবাগত রাতে রামগতি উপজেলার চর রমিজ ইউনিয়নের চর আফজল গ্রামের দিনমজুর আনোয়ার হোসেন ও তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী রোকসানা রাতের খাবার শেষে তাদের ৬ বছরের শিশুপুত্র মেহেদী হাসানকে নিয়ে ঘুমিয়ে পড়েন। সকালে তাদের প্রতিবেশী আনোয়ারের বড় ভাইয়ের স্ত্রী মারজাহান বেগম ঘুম থেকে উঠে আনোয়ারদের ঘরের দরজা খোলা দেখতে পান। তখন তিনি এগিয়ে গিয়ে দেখেন ঘরের মেঝেতে ছড়ানো ছিটানো প্রচুর রক্ত পড়ে আছে। এই দেখে তিনি শোর চিৎকার দিয়ে বাড়ীর অন্যান্যদের ডাকেন। তারা এসে আনোয়ারকে ঘুমন্ত অবস্থায় দেখতে পান।

কিন্তু তার স্ত্রী রোকসানা বা সন্তান মেহেদীকে বিছানায় বা আশপাশে কোথাও পাওয়া যায়নি। তারা আনোয়ারকে ঘুম থেকে উঠিয়ে তার স্ত্রী ও সন্তানের কথা জিজ্ঞেস করলে সে কিছুই বলতে পারেনি। এদিকে আশপাশের লোকজন ঘরে এসে মেঝেতে রক্ত ছড়ানো ছিটানো দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আলামত সংগ্রহ করে এবং জিজ্ঞাসাবাদের জন্য স্বামী, প্রতিবেশি ও গৃহবধুর বাবা—মাসহ ৭ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়। ১২ মে বৃহস্পতিবার স্বামী আনোয়ার হোসেনকে আটক রেখে বাকীদের ছেড়ে দেয় পুলিশ।

এ ঘটনায় রামগতি থানায় নিখোঁজ ডায়েরী করেন রোকসানার পিতা ননা মিয়া।

পরে পুলিশ নোয়াখালী, চট্টগ্রামসহ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আজ শুক্রবার সকালে রামগতি থানার আলী আকবর হাজীরহাট এলাকার রোকসানার এক আত্মীয়ের বাড়ী থেকে রোকসানা ও তার শিশুপুত্রকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এদিকে এলাকাবাসী জানিয়েছে, আনোয়ার হাবাগোবা নিরীহ প্রকৃতির লোক। সে বিভিন্ন জায়গায় মাটি কেটে ও দিনমজুরী করে জীবিকা নির্বাহ করে। তবে তার স্ত্রী’র সাথে তার বনিবনা হয়না। তারা প্রায়ই ঝগড়া ঝাটি করত। ইতোপূর্বেও তার স্ত্রী বেশ কয়েকবার চলে গিয়েছিল। এ নিয়ে এলাকায় সালিশ দরবারও হয়েছে কয়েকবার। তারা রোকসানা ও তার সন্তানকে খুঁজে বের করে এ নিখোঁজ রহস্যের সমাধান করায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান। এবং এভাবে আত্মগোপনে গিয়ে আত্মীয় স্বজন, এলাকাবাসী ও প্রশাসনকে হয়রানির জন্য আনোয়ারের স্ত্রী রোকসানা আক্তারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.