নরসিংদীর ঘোড়াশালে ভোক্তা অধিকারের যৌথ অভিযানে ৪ ব্যবসায়ীকে জরিমানা

শেয়ার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি

নরসিংদী জেলার পলাশ উপজেলার ঘোড়াশাল বাজারে স্থানীয় উপজেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযান পরিচালিত হয়েছে।

শুক্রবার (১৩ই মে) দুপুরে নরসিংদী জেলার পলাশ উপজেলার ঘোড়াশাল বাজারে এ মোবাইল কোর্ট পরিচালনা করেন পলাশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা। এতে ঘোড়াশাল বাজারের লক্ষী ভান্ডারের মালিক কৃষ্ণ ঘোষকে অবৈধভাবে ১২০০ শত লিটার সয়াবিন তেল মজুদ রাখার দায়ে ভোক্তা সংরক্ষণ অধিকার আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে মজদুকৃত সয়াবিন তেল ন্যায্যমূল্যে বিক্রি করার নির্দেশনা ও দেওয়া হয়েছে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবেই আজকের এই অভিযান। এদিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নরসিংদী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালামের নেতৃত্বে আরেকটি অভিযান পরিচালিত হয় ।

এ অভিযান পরিচালনাকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি করার অপরাধে অনিল মিষ্টান্ন ভান্ডারকে ২ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স দেলোয়ার স্টোরকে ৩ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রি করার অপরাধে মেসার্স বাতেন স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিদপ্তর সংরক্ষণ অধিদপ্তর নরসিংদীর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালাম অভিযানের বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, যে সকল ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী মজুদ করে অতি মোনাফার আশায় বাজার অস্থিতিশীল করবে তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে । জনস্বার্থে নরসিংদী জেলাজুড়ে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.