লক্ষ্মীপুরের মিম’র সংগীতে জাতীয় অর্জন

শেয়ার

কামরুল হাসান হৃদয়, লক্ষ্মীপুর;

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ সংগীত ক্যাটাগরিতে লক্ষ্মীপুরের রায়পুর সরকারি কলেজ এর শিক্ষার্থী হুমায়রা মিম জেলা এবং বিভাগ (চট্টগ্রাম) শেষে জাতীয় পর্যায়ে গিয়ে সারা দেশের প্রতিযোগীদের সাথে প্রতিযোগিতায় দেশাত্মবোধক এবং লোকসংগীত বিভাগে ক্রমান্বয়ে ২য় স্থান অর্জন করেছে।

সোম ও মঙ্গলবার (২০ ও ২১ মে) ঢাকার সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়, এতে দেশের প্রতিটি বিভাগসমূহ থেকে ১জন করে অংশ নেয়। আর এতে দেশাত্মবোধক এবং লোকসংগীত উভয় ক্যাটাগরিতে মিম ২য় স্থান অর্জন করেন। মিম রায়পুর সরকারি কলেজের ২০২২-২৩ সেশনের বিবিএস (ডিগ্রি পাস কোর্স) এর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

জানা যায়, মিম লক্ষ্মীপুর পৌর শহরের ৬নং ওয়ার্ডের সোনালী কলোনির মোঃ শাহ আলম এবং নুর জাহান দম্পতির দ্বিতীয় সন্তান। মিমের বাবা সংগীতের সাথে সম্পৃক্ত এবং মা একজন আদর্শ গৃহিণী। পারিবারিকভাবে-ই সংগীতের আবহ পেয়েছে মিম। বাবা গানে উৎসাহ দেন সবসময় এবং মিমের পাশে-ই থাকেন। পারিবারিক সূত্রে জানা যায়, মিমেরা ৩বোন, ৩জন-ই সংগীত শিল্পী। স্থানীয় বিভিন্ন অনুষ্ঠানে দেখা মেলে তাদের। বড়ো বোন দেশের বাহিরে আর মিম এবং তার ছোটোবোন কাঁকনকে দেখা যায় জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি এবং অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠানে।

হুমায়রা মিম

জাতীয় অর্জনে অনুভূতি প্রকাশ করে মিম বলেন, আগের বারেও (জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩) জাতীয় পর্যায়ে লোকসংগীতে ৩য় স্থান অর্জন করেছি। এবছর ২য় স্থান, তাও দুই ক্যটাগরিতে, তাই এটা আমার জন্য বেশি আনন্দের। মিম আরো জানান, তার জন্য আমার পিতা-মাতা এবং শিক্ষকের পর আমার কলেজ রায়পুর সরকারি কলেজকে অনেক ধন্যবাদ জানাই। কারণ তারা এই সুযোগ করে না দিলে আমি এতদূর পর্যন্ত আসতে পারতাম না।

মিমের বাবা বলেন, মিম অনেক পরিশ্রমী একটা মেয়ে। আমি তার বাবা হিসেবে তার জন্য গর্ববোধ করছি। এ প্রাপ্তি অত্যন্ত ভালো লাগার। আমি তার সাথেই ছিলাম তার প্রতিযোগিতার সময়। যখন শুনলাম সে দ্বিতীয় হয়েছে, এ মুহূর্তটা আমার কাছে সেরা একটা মুহূর্ত ছিলো।

রায়পুর সরকারি কলেজ এর অধ্যক্ষ মোঃ এএইচ দিদার বলেন, মিম গতবছরও লোকসংগীতে জাতীয় পর্যায়ে পুরস্কৃত হয়ে ড.দীপু মনির হাত থেকে পুরস্কার পেয়েছে। এবছরও সে ধারাবাহিকতায় সে দুই ক্যাটাগরিতে ২য় স্থান অর্জন করার গৌরব অর্জন করেছে, এজন্য আমরা গর্বিত এবং রায়পুর সরকারি কলেজ এর পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানাই। আমি তার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করি।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.