রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাওয়ার সুযোগ

শেয়ার

জাতীয় অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতি প্রদান, প্রণোদনা সৃষ্টি এবং সৃজনশীলতাকে উৎসাহিত করার উদ্দেশ্যে শিল্প মন্ত্রণালয় প্রবর্তন করেছে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার।

শিল্প উদ্যোক্তারা নিয়মমাফিক আবেদন করে যাচাই-বাছাই শেষে পেতে পারেন এই পুরস্কার। ইতোমধ্যে শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে আবেদন চেয়ে পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ের উপসচিব মো. মনিরুজ্জামানের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জাতীয় শিল্পনীতি ২০২২ অনুযায়ী বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র, মাইক্রো, কুটির ও হাইটেক শিল্পের সঙ্গে জড়িত শিল্প উদ্যোক্তা/ শিল্প প্রতিষ্ঠানকে ২০২৩ সালের জন্য এ পুরস্কার দেওয়া হবে। সেজন্য সংশ্লিষ্ট শিল্প প্রতিষ্ঠানসমূহের চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক/পরিচালনা পর্ষদ কর্তৃক যথাযথভাবে মনোনীত পরিচালক/ব্যবস্থাপনা অংশীদার/স্বত্বাধিকারীর কাছ থেকে নির্ধারিত ফরমে আবেদন আহ্বান করা যাচ্ছে।

আবেদন ফরম সংগ্রহের বিষয়ে বলা হয়েছে,
জাতীয় শিল্পনীতি ২০২২, রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার প্রদান নীতিমালা ২০২০ এবং আবেদন ফরম (বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধরিত Enquiry Form-1 ও Enquiry Form-2 সহ) শিল্প মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.moind.gov.bd হতে এবং অফিস চলাকালীন প্রতি কর্মদিবসে শিল্প মন্ত্রণালয়ের প্রশাসন অধিশাখা (কক্ষ নং ৪৩৭, ৪র্থ তলা) হতে সংগ্রহ করা যাবে। পূরণকৃত আবেদন ফরম আগামী ১৬ এপ্রিল পর্যন্ত প্রশাসন অধিশাখায় গ্রহণ করা হবে বলেও জানানো হয়। এতে বলা হয়েছে, আবেদনকারীদের জাতীয় শিল্পনীতি ২০২২ এবং রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার প্রদান নীতিমালা ২০২০ যথাযথভাবে অনুসরণপূর্বক আবেদন করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.