রামগতিতে একই পরিবারের ৬ সদস্যের ১৭ বিবাহ

শেয়ার

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতিতে বহ বিবাহে আসক্ত পরিবারের সন্ধান পাওয়া গেছে। পরিবারের সকল সদস্য নতুন নতুন বিয়ে করে তালাক দিয়ে দেয়া এ পরিবারের নেশা ও পেশা হয়ে দাঁড়িয়েছে বলে স্থানীয়রা জানায়।  একই পরিবারের ৬ সদস্য ১৭ বিবাহ করেছেন।

জানা যায়, চর আলেকজান্ডার ইউনিয়নের ওয়াপদাবাজার এলাকায় মফিজুল ইসলামের পরিবারের ৬জন সদস্য এ পর্যন্ত বিয়ে করে তালাক দিয়েছেন ১৭ জনকে। মফিজুল ইসলামের পিতা বিয়ে করেছেন ৪টি। মফিজুল ইসলামের বড় ছেলে মো: নজরুল ইসলাম করেছেন ৪ বিয়ে, তার ভাই ইব্রাহিম খলিল জামিল ওরপে জামিল ডাক্তার করেছেন ৩টি, তার বোন শামীমা সুলতানা মায়া করেছেন ৩ বিয়ে, ছোট মেয়ে ফারজানা আক্তার লিপা করেছেন ২ বিয়ে। এ সকল স্ত্রী ও স্বামীকে ভাই ও বোনেরা দিয়েছেন তালাক। আবার নতুন করে বিয়ে করার জন্য পাত্র পাত্রী খুজছেন এ বহু বিবাহে আসক্ত পরিবারের সদস্যরা। আরো জানা যায়, এ পরিবারের সদস্যরা বিয়ে করে বিপুল পরিমাণের টাকা যৌতুক নিয়ে কিছুদিন পর তালাক দিয়ে দেয়।

বহু বিবাহের বিষয়ে পরিবারের সদস্য মানজুর ও জামিল জানান, এটা আমাদের কপাল, আমরা কাউকে দোষ দেইনা। কেন জানিনা আমাদের ভাই বোনদের সংসার টেকেনা।

ইব্রাহিম খলিল জামিল ওরপে জামিল ডাক্তার তার ৩য় স্ত্রী কমলনগর উপজেলার চর ফলকন ইসলামগঞ্জ এলাকার মো: সাদেকের মেয়ে সুফিয়া বেগম (২৭) কে তালাক দেয়া হয়েছে জেনে তার ২ মাসের কণ্যা সন্তান নাজনীন ফাতেমা মীমসহ ইউনিয়ন পরিষদে আসেন ন্যায় বিচারের জন্য।

সুফিয়া বেগম জানান, আমাকে কি কারণে তালাক দেয়া হয়েছে জানি না । আমার অপরাধ কি তাও জানি না। আমার কোন দোষ থাকলে আমার মা বাবা ভাই বা পরিবারের সদস্যদের জানাতে পারত ডাক্তার জামিল তাও করেনি। সে খামখেয়ালী ভাবে একতরফা সিদ্ধান্ত চাপিয়ে দেয়ার চেষ্টা করছে। আমি একতরফা তালাক মানিনা এবং ন্যায় বিচার চাই।

সুফিয়ার ভাই আক্তার হোসেন জানান, জামিল আমাদের কাছ থেকে এ পর্যন্ত ৫ লক্ষ টাকা যৌতুক নিয়েছেন নানা কায়দায়। বর্তমানে কোন কারণ ছাড়াই আমার বোনকে তালাক দিয়ে উকিল নোটিশ পাঠিয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সুমন বলেন, আমি শুনেছি এবং জেনেছি এ পরিবারের সদস্যরা বহু বিবাহে আসক্ত। সম্প্রতি ইব্রাহিম খলিল জামিল ওরপে জামিল ডাক্তার এর ৩য় স্ত্রী ৩ মাসের কণ্যা সন্তান সহ আমাদের পরিষদে এসে তাকে উকিলের মাধ্যমে দেয়া তালাকের বিষয়ে ন্যায় বিচার দাবী করেন। আমরা পরিষদের সদস্যরা বিষয়টি যাছাই বাছাই করে দেখছি সুরাহার কোন পথ পাওয়া যায় কিনা।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.