রামগতিতে আ.লীগ-বিএনপি সংঘর্ষ আহত-২২, আটক-২

শেয়ার

রিয়াজ মাহমুদ বিনু, লক্ষ্মীপুর।
লক্ষ্মীপুরের রামগতিতে শহীদ মিনারে ফুল দিয়ে মিছিল করাকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে উভয় দলের ২২ জন নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই জনকে আটক করা হয়।

শনিবার সকালে উপজেলা সদর আলেকজান্ডার বাজারে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শী ও স্থানীয় সুত্রে জানা যায়, শনিবার সকালে রামগতি উপজেলা বিএনপির নেতাকর্মীরা শহীদ মিনার ফুল দিয়ে মিছিল সহ উপজেলা সদর আলেকজান্ডার জনতা ব্যাংকের সামনে আসলে সরকার বিরোধী উস্কানিমূলক শ্লোগান দিলে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বাঁধা দেন। এতে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে । দফায়-দফায় সংঘর্ষে উভয় দলের অন্তত ২২ নেতাকর্মী আহত হন। এতে ছাত্রলীগ ও যুবলীগের ১২ জন ও বিএনপির ১০জন নেতাকর্মী আহত হন। যুবলীগ ও ছাত্রলীগের ১২ জনের মধ্যে ৪ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে। বাকী নেতাকর্মীদের স্থানীয় ভাবে চিকিৎসা দিচ্ছেন।

আহতরা হলেন উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ মোহাম্মদ রাকিব,উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখি, সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন,রহিম,লিটন আরিফ মিরাজ,ও সাব্বির সহ ১২ নেতাকর্মী।

অন্যদিকে বিএনপি ১০ নেতাকর্মীকে আহত হয়েছে। এই ঘটনায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দীন ও পৌর ৭ নম্বর ওয়ার্ড বিএনপি সভাপতি কাউন্সিলর দিদার হোসেন খন্দকারকে আটক করে পুলিশ।

রামগতি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দীন বলেন, সকাল সাড়ে সাতটার দিকে আমরা শহীদ মিনারে ফুল দিয়ে মিছিল দিয়ে ফিরছিলাম। পথে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা একত্রিত হয়ে আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের প্রায় ১০ জন নেতা কর্মী আহত হয়েছে।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহিদ অভিযোগ করে বলেন, বিএনপির নেতাকর্মীরা সরকার বিরোধী শ্লোগান দেন। এতে আমাদের লোকজন শান্তি পূর্ণ শ্লোগান দিতে অনুরোধ করলে তারা আমাদের লোকজনের ওপর অতর্কিত হামলা চালিয়েছে। এতে আমাদের প্রায় ১২ জন নেতাকর্মী আহত হয়েছে। এই ঘটনায় মামলা করা হবে বলে জানান তিনি।

রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন বলেন, মিছিল ও শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সহ দুইজনকে আটক করা হয়েছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.