রামগঞ্জে শিক্ষকের রান্নাঘরের মাঝখান দিয়ে প্রাচীর নির্মাণ গৃহবন্দী একটি পরিবার

শেয়ার
আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়নের নাগমুদ গ্রামের পাটোয়ারী বাড়িতে
সম্পত্তি বিরোধের জেরধরে আদালতে মামলা দিয়েও ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে বলেই মাওলানা সাইদুল নামক একজন মাদ্রাসা শিক্ষকের অভিযোগ। তিঁনি বলেন আমার বাবা মুমুর্ষ অবস্থায় হাসপাতালে চিকিৎসারত থাকায় মামলা তদন্তকালে ঘটনাস্থলে উপস্থিত হতে না পারায় মামলা তদন্তকারী কর্মকর্তা বিবাদী পক্ষে আমার অনুপস্থিত রায় দেন। আমার রান্না ঘরের মাঝখান দিয়ে ও বসতঘরের পাশে দিয়ে প্রাচীর নির্মাণ করে আমাদের গৃহবন্দী করেন।

ভুক্তভোগী সাইদুল ইসলাম বলেন, একই বাড়ির মরহুম মোস্তফা মিয়ার ছেলে আবুল কালাম আমার পৈত্তিক সম্পত্তি বেদখল চেষ্টা করেন। ভাড়াটে দুর্বৃত্ত দিয়ে প্রাননাসের হুমকিও দেন।
সৃষ্ট ঘটনায় আমি গত এপ্রিল মাসের ৩ তারিখে লক্ষ্মীপুর বিজ্ঞ আদালতে সম্পত্তিতে একটি মিজ মামলা করি এতে আদালত ১৪৪ ধারা অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে।

মামলার তদন্তকারী ভূমি কর্মকর্তা মামলার বিবাদী আবুল কালাম সাথে ম্যানেজ হয়ে আমার অনুপস্থিত এককভাবে তার পক্ষে প্রতিবেদন দেন । আমার বাবা মৃত্যুশয্যা থাকায় অবস্থায় ভূমি অফিসারগণ মামলা তদন্ত করতে নোটিশ দেন।
আমরা উপস্থিত থাকতে পারবোনা বিদায় ভূমি কর্মকর্তার কাছে সময় ছেয়ে আবেদন ও করেছি।
এবং এরপরই আমার মৃত্যু হয়।
আমরা শোকাহত পরিবার। সে কারণে ভূমি কর্মকর্তার কাছে সময় ছেয়ে আবেদন করেছি। তিঁনি আবেদন গুরুত্ব দেননি। আমাদের পুরো পরিবারের সদস্যদের অনুপস্থিত থেকে সম্পত্তি বেদখল করেন।
আদালতে প্রতিবেদন দিয়ে রায়ের আগে আমার রান্নাঘরের মাঝখান দিয়ে ও বসতঘরের পাশে প্রাচীর করেন।
সৃষ্ট ঘটনায় স্থানীয়দের মাঝে চরমভাবে ক্ষোভ সৃষ্টি হয়।
সাইদুর রহমান আরো বলেন আবুল কালাম ভাড়াটে দুর্বৃত্ত দিয়ে আমার পরিবারের সদস্যদেরকে হুমকি,ধমকি দিয়ে আসছে। বহিরাগত লোকদিয়ে বাড়িতে মোহড়া দিয়ে আতংক সৃষ্টি করেন। আমার পরিবারকে উচ্ছেদ চেষ্টা অব্যাহত রয়েছে । ঝুঁকিপূর্ণ অবস্থায় বর্তমানে জীবন যাপন করিতেছি।

অভিযুক্ত আবুল কালাম ও তার ছোট ভাইয়ের স্ত্রী রাবেয়া বেগম জানান আদালত কর্তৃক রায় পেয়ে উপসহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইব্রাহিম সৈকত সম্পত্তি পরিমাপ করে সীমানা দেওয়ার পরেই আমরা প্রাচীর করেছি। হুমকি,দমকির ঘটনাটি সত্য নহে।
উপসহকারী (ভারপ্রাপ্ত) ইব্রাহিম সৈকত বলেন আদালত প্রতিবেদন দেওয়ার পরেই মামলার বাদী সময় ছেয়ে আবেদন করেন। রায় পেয়ে প্রতিপক্ষ প্রাচীর করেন।
পুলিশের উপপরিদর্শক এসআই জাহাঙ্গীর, বেলায়েত জানান ১৪৪ ধারার নোটিশ দেওয়ার পরে আমাদের সাথে কাহারো যোগাযোগ হয়নি। মামলা তদন্ত দায়িত্ব ভূমি অফিসারদের।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.