রামগঞ্জে প্রবাসীকে অপহরনের ঘটনায় চেক ও ষ্টাম্প উদ্ধার করলো পুলিশ

শেয়ার

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রবাসীকে অপহরনের ঘটনায় ৭টি চেক ও অলিখিত ষ্টাম্প উদ্ধার করেছে রামগঞ্জ থানা পুলিশ। উপজেলার ভাটরা ইউনিয়নের কমরতলা গ্রামে মোঃ রফিকুল ইসলাম(৫০)নামের এক প্রবাসী কে এলোপাতাড়ি পিটিয়ে নগদ ১০হাজার টাকা, চেক,ও স্ট্যাম্প হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে।

পরে প্রবাসী রফিকুল ইসলাম বাদী হয়ে রামগঞ্জ থানায় অভিযোগ দায়ের করলে শনিবার সকালে তাৎক্ষণিক রামগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে প্রবাসীর কাছ থেকে নেওয়া স্বাক্ষরিত ৭টি চেক ও ২ টি ব্লাইন্ড চেক ও অলিখিত সাদা স্ট্যাম্প উদ্ধার করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রাবাসী রফিকুল ইসলাম সম্প্রতি বিদেশ থেকে বাড়িতে আসলে উপজেলার ১০নং ভাটরা ইউনিয়নের কমরতলা চৌকিদার বাড়ির হোসেন এর ছেলে মোঃ সজিব,ইসলাম মাস্টারের ছেলে ফখরউদ্দিন,নেছার আহম্মদ ছেলে ফয়সাল, হাবিব উল্যা ছেলে সুমন,ইসলাম মাস্টার সহ সঙ্ঘবদ্ধ একটি সন্ত্রাসী গ্রুপ প্রবাসীর কাছ থেকে টাকা দাবি করে। কিন্তু প্রবাসী সন্ত্রাসীদের দাবিকৃত টাকা না দেওয়ায় প্রবাসীকে অপহরণ করে ব্যাপক মারধর করেন। একপর্যায়ে চাঁদার টাকা দিতে অস্বীকার করায় হাতের একটি নখ তুলে ফেলার পরও মোটা অংকের টাকা না পেয়ে ৭টি চেক ও অলিখিত সাদা স্ট্যাম্প নিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে প্রবাসী রফিকুল ইসলাম থানায় উপস্থিত হয়ে অভিযোগ দায়ের করেন।

প্রবাসী ও স্ত্রী নাজমুন নাহার কিরন জানান, সন্ত্রাসীরা আমাকে একই বাড়ির হাজের বেগমের সাথে মিথ্যা পরিকিয়া সম্পর্কের অভিযোগে এলোপাতাড়ি পিটিয়ে হাতের একটি নখ উপড়ে পেলে।পরিকল্পিত ভাবে জোরপূর্বক ছবি তুলতে বাধ্য করে।পরে তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিবে বলে ব্ল্যাকমেল করে আমার কাছ থেকে নগদ ১০হাজার টাকা,স্বাক্ষরিত ৭টি চেক ২টি ব্লাংক চেক ও স্ট্যাম্পে আমি ও আমার স্ত্রীর স্বাক্ষর নিয়ে পালিয়ে যায়।

ভুক্তভোগী আরো বলেন হাজেরা বেগম গরীব এবং অসহায় ও স্বামী না থাকায় পরিবারে আর্থিক সংকট।তাই বিভিন্ন সময় আমি তাকে অর্থ দিয়ে সহযোগিতা করতাম।তার বড় ছেলে কথাবার্তা না শোনায় হাজেরা বেগম আমাকে খবর দিলে আমি ঘটনার দিন তার ঘরে যাই।এর পর অভিযুক্তরা পূর্বে থেকে উৎ পেতে থেকে জোরপূর্বক ঘরে প্রবেশ করে দরজা বন্ধ করে এ ঘটনা ঘটায়।বর্তমানে তারা আমার ছেলে কে প্রানে মারার হুমকি ও ভবিষ্যতে মেয়ের বিয়ে বন্ধ করার হুমকি-ধমকি দিয়ে আসছে। এ ব্যাপারে অভিযুক্ত সজিব ও ফখর উদ্দিন জানান,প্রবাসী রফিক বিভিন্ন অপকর্মের সাথে জড়িত থাকার কারনে তাকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছি। আর হাতাহাতি করতে গিয়ে সে হাতের একটা নখে আঘাত পেয়েছে। টাকা কে নিয়েছে আমরা জানিনা। চেক ও ষ্টাম্প আমরা নিয়েছি সত্য তবে নগদ ১০ হাজার বিষয়ে আমরা জানিনা।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমান জানান, এ ঘটনার আমরা একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের আলোকে চেক ও ষ্টাম্প গুলো উদ্ধার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.