রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষিত চলছে পুকুরে মাটি কাঁটার কাজ

শেয়ার
আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পুকুর থেকে মাটি কেটে রাস্তা নির্মাণে কাজ অব্যাহত রেখেছেন উপজেলার পানপাড়া গ্রামের ছলিম উদ্দিন পন্ডিত বাড়ি ওরুপে হরার বাড়ির লোকজন।
এই ঘটনায় পুকুরটির সাড়ে পাঁচ শতাংশ সম্পত্তির মালিকানা দাবী করে একই বাড়ির মৃত হাসমত উল্যার ছেলে বিল্লাল হোসেন গত ৩০ মে ২০২২ ইং লক্ষ্মীপুর জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪/১৪৫ ধারায় একটি মিছ মামলা দায়ের করে।
মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা ৬নং লামচর ইউনিয়নের পানপাড়া  গ্রামের হরার বাড়ির মৃত হাসমত উল্যার ছেলে মোঃ বিল্লাল হোসেনের পুকুরে অংশের যথাযথ
হিসাব না দিয়ে প্রভাব খাটিয়ে তার বড়ো ভাই মোঃ হোসেন আহমেদ বাড়ির লোকজন সাথে যোগসাজশে জোরপূর্বক পুকুরের মাটি কেটে রাস্তা নির্মাণ শুরু করে। এতে বিল্লাল হোসেন বাঁধা দিলে হোসেন আহমেদ ও তার লোকজন হুমকি দমকি দিয়ে বীরদর্পে ভাড়াটিয়া লোকজন নিয়ে পুকুর থেকে মাটি কেটে রাস্তা নির্মাণের কাজ অব্যাহত রেখেছে।
৭ জুন মঙ্গলবার বিকেলে সরজমিনে গেলে পুকুর থেকে মাটি কাঁটার ঘটনার সত্যতা পাওয়া যায়।

মামলা সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলাধীন পানপাড়া মৌজার আর,এস ৩৫৩ নং খতিয়ান ভূক্ত ১০৫ দাগের অন্দরে সাড়ে ৫ শতাংশ সম্পত্তি উপর আদালত কোন প্রকার মাটি কাটা বা ড্রেজিং মেশিনে বালু উত্তোলন করা যাবেনা এমর্মে আদেশ প্রদান করে। তারপরও হোসেন আহমেদ ও হরার বাড়ির অনন্য লোকজন  মাটি কাঁটার কাজ অব্যাহত রেখেছে।

ভুক্তভোগী মোঃ বিল্লাল হোসেন জানান, ওরা প্রভাবশালী হওয়ায় আমার সম্পত্তি হইতে জোরপূর্বক মাটি কেটে তারা রাস্তা নির্মাণ করছে। থানা পুলিশ, চেয়ারম্যান কাহারো কাছেই কোন পাত্তাই পাচ্ছি না। বরং চেয়ারম্যান ফয়েজ উল্লাহ জিসান সরকারি প্রকল্প দিয়ে তাহাদের রাস্তা নির্মাণে সহযোগিতা করছে।
এব্যাপারে হারার বাড়ির প্রফেসর আক্তার হোসেন জানান,মোঃ বিল্লাল হোসেন একজন মামলাবাজ লোক তার একের পর এক মিথ্যা মামলায় বাড়ির লোকজন অতিষ্ঠ হয়ে পড়েছে। দীর্ঘ ১০ বছর যাবত হরার বাড়ির লোকজন রাস্তা ছাড়াই বহু কষ্টে যাতায়াত করছে। বাড়ির রাস্তা না থাকায় এ বাড়ির অনেকগুলি বিয়ে ও সামাজিক অনুষ্ঠান রামগঞ্জ, রায়পুর কমিনিউটি সেন্টার সহ বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হয়। রাস্তায় বিল্লাল হোসেনের কোন সম্পত্তি নাই পুকুরে সে ভূয়া চুক্তিনামা তৈরি করে আমাদেরকে হয়রানি করছে।

চেয়ারম্যান ফয়েজ উল্লাহ জিসান জানান,হরার বাড়ির রাস্তাটি পুকুরে ভেঙ্গে সম্পুর্ন বিলুপ্ত হয়ে যাওয়া প্রায় দুই শতাধিক লোকজনের যাতায়াতের জন্য আমি একটি কাবিখা প্রকল্পের ব্যবস্তা করে দিয়েছি। কিন্তু ঐ বাড়ির লোকজনের বিরোধ দেখে ঐ প্রকল্পটি আমি প্রত্যাহার করে নিয়েছি।

অভিযুক্ত হোসেন আহমেদ ও হরার বাড়ির লোকজন জানান, বাড়িতে বসবাসকারী প্রায় দুই শতাধিক লোকজনে স্বার্থে আমরা এই কাজ করিতেছি কাহারো একক স্বার্থে নয়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.