ভোলায় দোয়া মাহফিলকে ঘিরে সতর্ক অবস্থানে প্রশাসন

শেয়ার

স্টাফ রিপোর্টার ভোলা। ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে সংর্ঘষ ও গুলিতে নিহত ৪ জনের স্মরণে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দোয়া মাহফিলকে কেন্দ্র করে সর্বোচ্চ সকর্ত অবস্থানে রয়েছে প্রশাসন। শুক্রবার সকাল থেকে ভোলার অভ্যন্তরীণ সব রুটের যাত্রীবাহী বাস ও ভোলা-বরিশাল রুটের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এদিকে ভোলা শহর থেকে পুলিশ তিন জনকে সন্দেহজনক আটক করেছে। আটককৃতদের বাড়ি ভোলার দৌলতখান, বোরহানউদ্দিন ও মনপুরা উপজেলায়। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নির্দোষ প্রমানিত হলে তাদের ছেড়ে দেয়া হবে বলে জানিয়েছে পুলিশ।
শুক্রবার জুম্মাার নামাজের পর ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নিহতদের স্মরণে দোয়া মাহফিলের আহ্বান করে ভোলার সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ। কিন্তু তা বৃহষ্পতিবার রাতে স্থগিত করা হয়। যার ফলে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ সেটি স্থগিত ঘোষণা করেন। অপর দিকে এ ঘটনার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্র ঘোষিত কর্মসূচি দেশ ব্যাপী বিক্ষোভ মিছিলটিও ভোলায় অনুষ্ঠিত হয়নি।
সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম সচিব মাওলানা মিজানুর রহমান জানান, ইতিপূর্বে প্রশাসন মৌখিকভাবে তাদের অনুমতি দিলেও বৃহস্পতিবার রাতে প্রশাসনের পক্ষ থেকে নিষেধজ্ঞা দিয়ে চিঠি দেয়। অনুমতি না পাওয়ায় তারা তাদের অনুষ্ঠানের প্রধান অতিথি চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমের সঙ্গে আলোচনা করে দোয়ার কর্মসূচি স্থগিত করেন।
এদিকে, এই কর্মসূচিকে কেন্দ্র করে ভোলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে কঠোর নিরপাত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শহরে পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ড যৌথ টহল দিচ্ছে। ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আইন শৃঙ্খলাবাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়ন করা হয়েছে।
ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, শুক্রবার সরকারি স্কুল মাঠে একটি দোয়া মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু গতকাল সেটির অনুমতি পায়নি। এ বিষয়টি নিয়ে কিছুটা জনশ্রুতি ও উত্তেজনা রয়েছে। যার কারণে আমরা পর্যাপ্ত পুলিশ মোতায়েন করেছি। এবং আমাদের পুলিশের পাশাপাশি অন্যান্য বাহীনির পর্যাপ্ত সদস্যরাও আমাদের সাথে যুক্ত রয়েছে। সার্বিক বিবেচনায় ভোলার পরিস্থিতি একেবারে শান্ত রয়েছে।
ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, সকাল থেকে যাত্রীবাহী বাস ও লঞ্চ বন্ধ থাকলেও দুপুরের পর থেকে সেগুলো স্বাভাবিক করা হয়েছে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.