ব্যারিস্টার মইনুল গ্রেফতার

শেয়ার

ঢাকা:

 সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম-কমিশনার মাহবুব আলম বাংলানিউজকে জানান, রংপুরের একটি মানহানি মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে। এরপর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে তাকে। মঙ্গলবার (২৩ অক্টোবর) রংপুরের মামলায় তাকে ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে সোপর্দ করা হবে।

জিজ্ঞাসাবাদ করার ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা গ্রেফতার করেছি মাত্র। আদালত অনুমতি দিলে জিজ্ঞাসাবাদ করবে ডিবি।

এর আগে রাত ৯টা ৫০ মিনিটে আ স ম রবের ব্যক্তিগত সহকারী সাইফুল বাংলানিউজকে জানান, গোয়েন্দা পুলিশের (ডিবি) চারটি গাড়ি এবং পুলিশের দু’টি গাড়ি রবের বাসার সামনে অবস্থান করছিল। তার আগে রবের বাসায় ঢোকেন মইনুল হোসেন।

গত ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ্য করে ব্যারিস্টার মইনুল হোসেন ‘চরিত্রহীন’ মন্তব্য করার পর সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার ঝড় ওঠে।

এ নিয়ে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে রোববার ঢাকার মহানগর হাকিম (সিএমএম) আদালতে একটি মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি। একই অভিযোগ এনে জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আরেকটি মামলা হয়। যদিও মামলা দু’টিতে হাইকোর্ট থেকে জামিন নেন ব্যারিস্টার মইনুল।

তবে পরে তার বিরুদ্ধে রংপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ভোলা ও কুড়িগ্রামেও মামলা হয়। এরমধ্যে একাধিক মামলায় পরোয়ানা জারি করেন বিচারিক আদালত।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.