বরগুনা-২ আসনের এমপি’র বরাদ্দের অর্থ লোপাট

শেয়ার

মইনুল আবেদীন খান, বরগুনা প্রতিনিধিঃ

পাথরঘাটা-বামনা-বেতাগ­ী উপজেলায় ৩শ ২৩টি প্রকল্পের গ্রামীণ অবকাঠামো উন্নয়নে রাস্তা, মসজিদ, নলকূপ ও পাবলিক টয়লেটসহ অসংখ্য প্রকল্পের বাস্তবায়ন করার জন্য ২ কোটি ২ লাখ ৫১ হাজার ৮০৫ টাকা বরাদ্দ দেয় এমপি রিমন।

অদৃশ্য এসব প্রকল্পগুলোতে অধিকাংশ জায়গায় কোন কাজ হয়নি।এই প্রকল্পের কাজ শেষ দেখিয়ে গত ২০২০-২১ এর জুনে বরাদ্দের টাকাও উত্তোলন করা হয়েছে।

অনুসন্ধানে দেখা গেছে, বেতাগী পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা ৫৮ বছরের বৃদ্ধা লিনা বেগমের বাড়ী নলকূপ স্থাপনের জন্য ৫৫ হাজার টাকা বরাদ্দ দিয়েছে এমপি অথচ তার বাড়িতে কোনো টিউবওয়েল স্থাপন করা হয়নি।
ভুক্তভোগী লিনা বেগম জানান, আমি একবার শুনেছিলাম যে আমাকে একটি টিউবওয়েল বরাদ্দ দিয়েছে।

কিন্তু এখন পর্যন্ত আমার বাড়িতে কোন টিউবওয়েল বাস্তবে পাইনি। এখনো আমি মানুষের বাড়ি থেকে পানি এনে খাবার সহ রান্না-বান্না করি।

১ম পর্যায়ে পাথরঘাটার ২নং ওয়ার্ডের সিডর পয়েন্টের সৌন্দর্য্য বর্ধনের জন্য গ্রীল নির্মাণে ব্যায় ধরা হয়েছে দেড় লাখ টাকা। তবে, বাস্তবে গ্রীলের কাজের অস্তিত্ব নেই সিডর পয়েন্টে।কাকচিড়ার জালিয়াঘাটা হাওলাদার বাড়ি মসজিদের ঘাটলা নির্মাণে ১ লাখ, তানভির আকনের বাড়ির রাস্তা নির্মাণে ৫০ হাজার। দক্ষিণ কুপধন খবির চেয়ারম্যান বাড়ি থেকে হেমায়েতের বাড়ি পর্যন্ত পাকা রাস্তা মেরামতে ১ লাখ ২০ হাজার। বেতাগীর মন্নানের হাটে পাবলিক টয়লেটের নামে ৫০ হাজার টাকা উত্তোলন করলেও কাজের ছিটেফোটাও হয়নি। ৩শ ২৩টি প্রকল্পের মধ্যে হাতে গোনা যে কয়েকটি প্রকল্পের কাজ দৃশ্যমান হয়েছে, তাও নামে মাত্র। অদ্যৃশ প্রকল্পের সংখ্যাই বেশি।

বরগুনা-২ আসনের এমপি শওকত হাচানুর রহমান রিমন জানান, আমার জানামতে কোন কাজ বাকি রয়নি। তার বরাদ্দের পুরো টাকার কাজ করানো হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক হাবিবুর রহমান জানালেন, তদন্ত করে প্রকল্প লুটের সত্যতা মিললে বরাদ্দের টাকা উদ্ধারে চেষ্টা করবে তিনি।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.