নরসিংদীতে হত্যা মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত ৩ আসামী গ্রেফতার

শেয়ার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর পলাশে হত্যা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত ৩ আসামীকে গ্রেফতার করেছে পলাশ থানা পুলিশ।

গ্রেফতারকৃত একাধিক হত্যা মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামীরা হলোঃ- (১) মোঃ আলেক মিয়া(৬৫) পিতামৃতঃ মইজ উদ্দিন (২) মোঃ শরিফ (৩৮) পিতাঃ আলেক মিয়া ও (৩) মোছাঃ রুপবান (৫৭) স্বামীঃ আলেক মিয়া।

গ্রেফতারকৃত তিনজন একই পরিবারের এবং নরসিংদী জেলার পলাশ থানার গালিমপুর গ্রামের বাসিন্দা ও পলাশ থানার মামলা নং- ১৬(৮)০৯ ধারা- ৩০২/৩২৬/৩৪ দঃ বিঃ এর ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী। সোমবার (২০শে জুন) বিকেলে নরসিংদী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান।

সংবাদ সম্মেলনে ঘটনার বর্ণনায় জানাযায় যে, গ্রেফতারকৃত আসামীদের সাথে একই গ্রামের শামসুল হক (৪৮) এর জমির মালিকানা নিয়ে বিরোধ ছিলো। এই বিরোধকে কেন্দ্র করে আসামীরা শামসুল হককে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করে। শামসুল হকের হত্যার ঘটনায় পলাশ থানার মামলা নং- ১৬(৮) ০৯ ধারা- ৩০২/৩২৬/৩৪ দঃ বিঃ মামলায় ৬ জন আসামীর মৃত্যুদন্ড হয়। শামসুল হক হত্যার ঘটনায় মামলা বিচারাধীন অবস্থায় আসামীরা ২০১৬ সালে আবার শামসুল হকের ছেলে জহিরুল হককে (২৮) প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করলে পলাশ থানার মামলা নং- ১৫(৪) ১৬ ধারা- ৩৪১/৩০২/৩৪ দঃ বিঃ রুজু হয়।

উক্ত আসামীরা এ মামলায় গ্রেফতারী পরোয়ানা ভূক্ত পলাতক আসামী। গ্রেফতারকৃত আসামীরা ঘটনার পর দীর্ঘ ১৪ বছর পলাতক থেকে দেশের বিভিন্ন এলাকায় ছদ্দ্যবেশ ধারণ করে ভিক্ষাবৃত্তি করতো। পলাশ থানা পুলিশ ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামীদের গ্রেফতারের উদ্দেশ্যে বিশ্বস্ত গুপ্তচরের মাধ্যমে তথ্য সংগ্রহ পূর্বক তাদের গ্রেফতারের জন্যে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশল অবলম্বন করে আসতেছিল। কিন্তু আসামীরা অত্যন্ত চালাক বা সুচতুর হওয়ায় তারা তাদের স্থান ও পেশা পরিবর্তন করে পুলিশের চোখকে ফাঁকি দিয়ে আত্মগোপনে ছিল।

অদ্য সোমবার (২০ জুন) পলাশ থানা পুলিশের বিশেষ অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে পলাশ থানা অফিসার ইনচার্জ ও এএসআই মোঃ হারুন অর-রশিদ সঙ্গীয় ফোর্স নিয়ে গাজীপুর জেলার কোনাবাড়ী থানার উত্তর আমবাগ এলাকা হইতে দুইজন ও কালিয়াকৈর থানার চন্দ্রা এলাকা হইতে একজনকে গ্রেফতার করতে সক্ষম হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। পরবর্তী আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.