দুর্গাপুরে ওএমএস ডিলারের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

শেয়ার

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুরে ওএমএস’র চাল কালোবাজারে বিক্রি ও ডিলার রুস্তম আলীর অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে মাননবন্ধন করেছে স্থানীয় জনসাধারণ।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে পৌর সদরের সিংগা কাঁচাবাজার এলাকায় এ মানববন্ধন করে সর্বস্তরের জনসাধারণ।

মানববন্ধনে অংশ নেয়া স্থানীয় রাব্বেল, কাওসার ও জুবায়ের অভিযোগ করেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের তালিকাভুক্ত ওএমএস ডিলার রুস্তম আলী স্বল্পমূল্যে জনসাধারণের কাছে চাল বিক্রি না করে গোপনে কালোবাজারে বিক্রি করেন। স্থানীয় হত-দরিদ্র মানুষ থানা মোড়ে অবস্থিত রুস্তমের দোকানে গেলেও চাল নাই বলে ফেরত দেন। আবার কাউকে নির্ধারিত পরিমাণের চাইতে কম দেন। এভাবে স্বল্পমূল্যের চাল গুদামজাত করে রাতের আঁধারে কালোবাজারে বিক্রি করেন। ফলে সরকারের স্বল্পমূল্যের চাল কেনা থেকে বঞ্চিত হচ্ছেন হত-দরিদ্র মানুষ।

দীর্ঘ দিন ধরে নামে বেনামে একাধিক ডিলারশীপ নিয়ে কালোবাজারি করে টাকার পাহাড় গড়ছেন। আর সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন হত-দরিদ্র মানুষ।

রুস্তমের অনিয়ম দুর্নীতির ফিরিস্তি তুলে ধরে এর আগে অন্তত ৫ জন ব্যাক্তি উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন। ওই অভিযোগেও রুস্তম আলীর বিরুদ্ধে আনীত অভিযোগের তদন্ত করে ডিলারশীপ বাতিলের আবেদন জানানো হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত রুস্তম আলী বলেন, আমার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। আমার ব্যবসায়ীক সুনাম নষ্ট করতে কে বা কারা অপপ্রচার করছে। পুর্ব শত্রুতার জের ধরে আমার দোকানে এসে কয়েকজন যুবক হুমকী ধামকী দিয়েছে। এ ব্যাপারে আমি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছি।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.