ডেন্টাল ভর্তি পরীক্ষা আগামী ৮ মার্চ

শেয়ার

সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৮ মার্চ অনুষ্ঠিত হবে। রবিবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এর আগে এমবিবিএস/বিডিএস ভর্তি পরীক্ষা উপলক্ষে বিদ্যমান ভর্তি নীতিমালা হালনাগাদ এবং ভর্তি পরীক্ষার কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ বিষয়ে সভা অনুষ্ঠিত হয় মন্ত্রণালয়ে।   স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, গত ১০ বছরে এমবিবিএস ভর্তি পরীক্ষায় কোনো অনিয়ম বা দুর্নীতি হয়নি। এ বছরের পরীক্ষাতেও যাতে কোনো রকম অনিয়ম, অবহেলা না হয়, সে বিষয়ে সব রকম কার্যকর পদক্ষেপ নেওয়া হয়েছে। এমবিবিএস ও ডেন্টাল ভর্তি পরীক্ষার এক মাস আগে থেকে, অর্থাৎ আগামী ৯ জানুয়ারি থেকে বন্ধ থাকবে সব মেডিকেল কোচিং।

তিনি বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সব রকমের ব্যবস্থা নেয়া হবে, প্রশ্নফাঁস যেন না হয় সেক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে। ১১-২৩ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে শিক্ষার্থীরা, প্রবেশপত্র বিতরণ করা হবে ৫ ফেব্রুয়ারি।

মন্ত্রী বলেন, মেডিকেল কলেজে ভর্তি হতে ন্যূনতম ৪০ নম্বর পেতে হবে। যেটা আগেও ছিল। মাইগ্রেশনের সুযোগ তিনবার রাখা হয়েছে। সব কলেজে একবারে চয়েস দিতে পারবেন শিক্ষার্থীরা। সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে একই নিয়ম অনুসরণ করা হবে। ব্রিফিংয়ে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আজিজুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো. টিটু মিঞা, বেসরকারি মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি এম এ মুবিন খান উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.