চন্দ্রগঞ্জ থানা আ’লীগের সাধারণ সম্পাদক পদে রহমত উল্যাহ বিপ্লব এগিয়ে

শেয়ার

 লক্ষ্মীপুরঃ
এডভোকেট রহমত উল্যাহ বিপ্লব লক্ষ্মীপু‌রের আওয়ামী লীগের রাজনীতিতে বহুল আলোচিত এবং সর্বস্তরে গ্রহণযোগ্য জনপ্রিয় একটি নাম। পালপাড়া ডি.এম উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে জেলা ছাত্রলীগের যুগ্ম আহয়ক, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ ল²ীপুর জেলা শাখার যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করেছেন। লক্ষ্মীপুর আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে সর্বাধিক জনপ্রিয় রাজনৈতিক নেতাদের তালিকায় রয়েছেন এড. রহমত উল্যা বিপ্লব।

বর্তমানে চন্দ্রগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে তাকে নিয়ে রাজনৈতিক অঙ্গণে ব্যাপক জল্পনা-কল্পনা রয়েছে। দলীয় নেতাকর্মীরা যোগ্যতার মাপকাঠিতে পরিচ্ছন্ন রাজনী‌তির ম‌ডেল এড. রহমত উল্যাহ বিপ্লবকে চন্দ্রগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে আগ্রহ প্রকাশ করছেন।

এডভোকেট রহমত উল্যাহ বিপ্লব ১৯৭৯ইং সনের ২রা ফেব্রুয়ারী লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের রাজবাড়ীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগহণ করেন। তার পিতা মরহুম ছিদ্দিক উল্যাহ মাস্টার এবং মাতা মরহুমা রহিমা বেগম।

রহমত উল্যাহ বিপ্লব লক্ষ্মীপুর জেলা সদরের আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে স্টার মার্কসসহ এস.এস.সি, লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে প্রথম বিভাগে এইচ এস সি ও স্নাতক পাস করেন। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কুমিল্লা বোর্ডের বৃত্তিপ্রাপ্ত ছাত্র ছিলেন বিপ্লব ।

জাতীয় বিশ্বিবদ্যালয়ের অধ‌ী‌নে এমএসএস ডিগ্রী লাভ করার পর ঢাকা আইডিয়াল ‘ল’ কলেজ থেকে এলএলবি ডিগ্রী অর্জন করেন। মাধ্যমিকের ছাত্র থাকা অবস্থায় পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের মধ্য দিয়ে ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। পরবর্তীতে ল²ীপুর সদর উপজেলা ছাত্রলীগের সদস্য, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, ল²ীপুর জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। ছাত্রলীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে তিনি কর্মীবান্ধব নেতা হিসাবে সকলের নিকট গ্রহণযোগ্যতা লাভ করেন।

ঢাকা আইডিয়াল ‘ল’ কলেজে পড়াকালীন আওয়ামী আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় নেতা ছিলেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ লক্ষ্মীপুর জেলা শাখার সদস্য পদে দায়িত্ব নিয়োজিত রয়েছেন। ২০০৪ সালে জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হয়ে আওয়ামী রাজনীতির দুঃসময়ে রাজপথের কর্মী হিসেবে সক্রিয় ভূমিকা রেখেছেন।

নেতাকর্মীদের মতে সাধারণ সম্পাদক প্রার্থীদের মধ্যে কারো কারো শিক্ষাগত ও রাজনৈতিক যোগ্যতায় ঘাটতি থাকলেও এড. রহমত উল্যাহ বিপ্লব এমএসএস পাশ এবং লক্ষ্মীপুর জেলা জজ আদালতের একজন আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করেছেন। আলোচিত প্রার্থীদের মধ্যে এড. রহমত উল্যা বিপ্লব সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতার অধিকারী।

পরবর্তীতে ২০০৭ সালে লক্ষ্মীপুর জজ কোর্টে যোগদান করেন। সল্প সময়ে ফৌজদারী ওকালতিতে ব্যপক সুনাম অর্জনে সক্ষম হয়। দলীয় নেতা কর্মীদের স্পর্শকাতর মামলা পরিচালনা করায় কোট-কাচারীতে নেতা কর্মীদের আস্থার ঠিকানা হয়ে উঠেন এড: বিপ্লব ।

রাজনীতি এবং আইন পেশার পাশাপাশি এড. রহমত উল্যা বিপ্লব ২০১৯ সালের নির্বাচেন বিপুল ভোটে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে উপজেলার সামগ্রীক উন্নয়নে ব্যাপক অবদান রেখে যাচ্ছেন। বাংলাদেশ উপজেলা ভাইস চেয়ারম্যান এসোসিয়েশনের আহ্বায়ক নির্বাচিত হয়েছেন।

রাজনীতি, আইন পেশা, শিক্ষা-সংস্কৃতির পাশাপাশি এড. রহমত উল্যাহ বিপ্লব প্রত্যক্ষভাবে সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। তিনি দীর্ঘদিন যাবত লক্ষ্মীপুর জেলা সদর থেকে প্রকাশিত দৈনিক ভোরের মালঞ্চ পত্রিকার বার্তা সম্পাদক হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। তখন থে‌কে জেলায় কর্মরত সাংবাদিক-সাহিত্যিক ও সুশীল সমাজের সাথে সু-সম্পর্ক গড়ে উঠে।
বহু গুণের অ‌ধিকারী লক্ষ্মীপুরের রাজনৈতিক, আইন অঙ্গণ, শিক্ষাঙ্গন, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের পরিচিত এবং কর্মী বান্ধব জনপ্রিয় মুখ এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের অতীত কর্মকান্ড বিবেচনায় মাদক, সিন্ডিকেট ও গ্রুপিংমুক্ত রাজ‌রৈ‌তিক নেতৃত্ব প্রতিষ্ঠায় আসন্ন সন্ম‌েলনে চন্দ্রগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসাবে তার নাম এখন নেতা-কর্মী‌দের মূ‌খে মূ‌খে । মাঠ পর্যায়ে তার অবস্থান চো‌খে পড়ার ম‌তো

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.