ক্রিমিয়া -রাশিয়া যোগাযোগের একমাত্র সেতুতে অগ্নিকাণ্ড

শেয়ার

রাশিয়ার সঙ্গে ক্রিমিয়ার যোগাযোগের একমাত্র সেতুতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ছবি ও ভিডিওতে সেতুতে থাকা একটি মালবাহী ট্রেন ও সেতুতে অগ্নিকাণ্ডের দৃশ্য দেখা গেছে।

শনিবার সকালে সেতুতে এমন অগ্নিকাণ্ড দেখা গেছে। রাশিয়া জানিয়েছে একটি তেল ট্যাংকারে আগুন লেগেছে। অপরদিকে ইউক্রেন দাবি করেছে সেতুতে বিস্ফোরণ হয়েছে। খবর গার্ডিয়ানের ইউক্রেনের যুদ্ধের মধ্যে ক্রিমিয়ায় রাশিয়ান বাহিনীর জন্য কৌশলগত গুরুত্বপূর্ণ এই সেতুতে যান চলাচল বন্ধ হয়ে গেছে বলে জানা গেছে। ২০১৪ সালে ক্রিমিয়া দখল করার পর বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করে সেতুটি নির্মাণ করে রাশিয়া। এই সেতুটি ইউক্রেনের বাহিনীর অন্যতম লক্ষ্য হয়ে রয়েছে।

প্রায় ১২ মাইল (১৯ কি.মি.) দীর্ঘ সড়ক সেতুটি ২০১৮ সালে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন উদ্বোধন করেন। এর দুই বছর পর রেলওয়ে সেতুটি খুলে দেওয়া হয়। সাম্প্রতিক মাসগুলোতে কোনো ধরনের হামলা থেকে সেতুকে রক্ষা করার জন্য রাশিয়া বিশেষ বাহিনী মোতায়েন রয়েছে। ধারণা করা হচ্ছে, ট্রেনে কোনো কারণে বিস্ফোরণের ফলে এটি ঘটে থাকতে পারে। তবে দুর্ঘটনা হলেও এটি রাশিয়ার জন্য বিপর্যয় ও বিব্রতকর।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.