কমলনগরে বিবাহিত -অছাত্র দিয়ে ছাত্রলীগের কমিটি গঠন প্রতিবাদে দুই নেতার পদত্যাগ

শেয়ার

নিজস্ব প্রতিবেদক:

লক্ষ্মীপুরের কমলনগরে বিবাহিত ও অছাত্র দিয়ে কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা এর প্রতিবাদে ঘোষিত কমিটিতে থাকা ছাত্রলীগের দুই নেতার পদত্যাগ।

ছাত্রলীগের নতুন কমিটি থেকে স্ব-ইচ্ছায় পদত্যাগ বা অব্যহতি নেন সাবেক সদস্য সচিব বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আসাদ বীন হাবিব ও সহ-সভাপতির পদ থেকেও পদত্যাগ করেন হারুনুর রশিদ চৌধুরী।

মঙ্গলবার ছাত্রলীগের দলীয় প্যাডে লিখিতভাবে দলীয় পদ থেকে অব্যহতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পেইজবুকে প্রচার করেন তারা। এতে কমেন্টসে দলীয় নেতা-কর্মীদের বিদ্রুপ মন্তব্য দেখা যায়।

এর আগে সোমবার(২৮ ফেব্রুয়ারী) দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি মো.শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক মো. জিয়াউল করিম নিশান স্বাক্ষরিত কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটিতে সভাপতি মো. রাকিব হোসেন সোহেল, সহ সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, মোঃ আমজাদ হোসেন, মো. শরীফুল ইসলাম বাহার, সাধারণ সম্পাদক মো.আজাদ উদ্দিন, যুগ্ম-সম্পাদক আসাদ বীন হাবিব, সাংগঠনিক সম্পাদক শাহ আহসান আহম্মেদ রোমেল ও আবু সাঈদকে বর্তমান কমিটিতে রাখা হয়।

স্থানীয় নেতাকর্মীরা জানান, বিবাহিত ও অছাত্রদের দিয়ে নতুন কমিটি ঘোষণা দেয়ার কারণে নেতা-কর্মীদের মধ্যে বিদ্রুপ ও ক্ষোভ সৃষ্টি হয়। কমিটিতে সাধারণ সম্পাদক মো.আজাদ উদ্দিনের ছাত্রত্ব নিয়ে নানান প্রশ্ন উঠে। এছাড়াও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ বিবাহিত। তবে তার বয়স নিয়েও বিব্রত স্থানীয় নেতা-কর্মীরা।

এদিকে পদত্যাগকারী হারুন ও আসাদ অভিযোগ করে বলেন জানান, বিবাহিত-অছাত্র দিয়ে কমিটি করে ত্যাগিদের অমূল্যায়ন করায় তারা পদত্যাগ করেন।

জেলা ছাত্রলীগের সভাপতি মো.শাহাদাত হোসেন শরীফ বলেন, দলীয় সংবিধান না মেনে যদি কেউ পদত্যাগ করেন তাতে সমস্যা নেই। অছাত্র-বিবাহিতের বিষয়ে তিনি বলেন সম্মেলনের সময় দেওয়া জীবন বৃত্তান্ত দেখে কমিটি দেওয়া হয়েছে, এতে যদি কেউ অছাত্র বা বিবাহিত হয় এমন প্রমান মিলে তাকে অবশ্যই অব্যহতি দেওয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.