কমলনগরে প্রভাবশালীদের দখলে থাকা ভুমিহীনের জমি উদ্ধার

শেয়ার

কমলনগর:
লক্ষ্মীপুরের কমলনগরে সরকার কর্তৃক খাস জমি বন্দোবস্ত পাওয়া ১.১৮ শতাংশ জমিন ১৯ বছর পর ফিরে পেলেন ভুমিহীনদের বে-দখলে থাকা জমি।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে কমলনগর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পুষ্প পূদম চাকমার নির্দেশে এ জমি প্রভাবশালীদের কাছ থেকে উদ্ধার করে বন্দোবস্ত পাওয়া জমি ভূমিহীন পরিবারকে দখল বুঝিয়ে দেন উপজেলা ভুমি সার্ভেয়ার প্রমেস্বর চাকমা।

ভুমিহীন নজির উল্যাহ বন্দোবস্ত জমি বে-দখল থাকায় উপজেলা ভুমি অফিসের সহায়তা চাইলে প্রশাসন তাকে সহায়তা করে। ২০০০-২০০১ অর্থ বছরে ৮নং চর কাদিরা ইউনিয়নের ১নং ওয়ার্ড চর পাগলার ২০ নং মোজার ১.১৮ শতাংশ জমিন বন্দোবস্ত দেন জেলা প্রশাসক, দরখাস্ত নং ১৬০৯। চর কাদিরা ইউনিয়ন ভূমি অফিসের ঝারুদার নাজির উল্যা কাগজে কলমে জমি বন্দোবস্ত পেলেও এ জমি সেখানকার প্রভাবশালীদের দখলে থাকায় ১৯ বছরেও দখল পায়নি ভূমিহীন পরিবার। কমলনগর উপজেলা সহাকরী কমিশনার (ভুমি) পুষ্প পূদম চাকমা সরেজমিনে গিয়ে এ জমি প্রভাবশালীদের কাছ থেকে উদ্ধার করে বন্দবস্ত পাওয়া পরিবারকে দখল বুঝিয়ে দেন।

১৯ বছর পর জমি ফিরে পাওয়ায় নাজির উল্যা সহকারী কমিশনারসহ প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন দীর্ঘদিন পর আমি আমার জমি ফিরে পেয়েছি। এ জন্য আমি কৃতজ্ঞ।

এসিল্যান্ড পুষ্প পূদম চাকমা জানান, ভূমিহীনদের বন্দোবস্ত দেওয়ার পরেও এ জমি একটি মহল ১৯ বছর জোর করে দখলে রেখেছিল। তাদের কাছ থেকে উদ্ধার করে ভূমিহীন নাজির উল্যা’কে দখল বুঝিয়ে দেওয়া হয়েছে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.