উল্লাপাড়া উপজেলা আ.লীগের সিনিয়র যুগ্ন-সম্পাদক হাফিজুর রহমান

শেয়ার

সিরাজগঞ্জ প্রতিনিধি:
ছাত্রলীগ ও যুবলীগের পাঠ চুকিয়ে আওয়ামীলীগের রাজনীতিতে প্রবেশ করলেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের সভাপতি, অনলবর্ষি বক্তা জনপ্রিয় হাফিজুর রহমান হাফিজ।

সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ আওয়ামীলীগের উল্লাপাড়া উপজেলা শাখার পুর্ণাঙ্গ কমিটিতে সিনিয়র যুগ্ম-সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন আদর্শিক এই রাজনীতিবিদ।

জাতীয় সংসদ সদস্য জননন্দিত জননেতা তানভীর ইমামের অতি আস্থাভাজন ও সুবক্তা, জনদরদী হাফিজুর রহমান হাফিজ উপজেলা আওয়ামীলীগে যুগ্ন-সম্পাদকের দায়িত্ব গ্রহন করেই মনোনিবেশ করেছেন তৃণমূলের সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে।

নানা ষড়যন্ত্র ও মিথ্যা অভিযোগের পরেও বারবার কারা নির্যাতিত ত্যাগি এই রাজনীতিবিদের সাংগঠনিক স্বীকৃতিতে চাঙ্গা হয়ে উঠেছে মাঠপর্যায়ের ত্যাগি-নির্যাতিতরা।

১৯৭১ সালের ২১ নভেম্বর জেলার উল্লাপাড়া পৌর এলাকার ঘোষগাতিতে সম্ভ্রান্তÍ মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন হাফিজুর রহমান হাফিজ। পিতা নুরুল হক ও হাজেরা খাতুনের ডানপিটে পুত্র হাফিজ স্কুলজীবনেই নাম লেখান ছাত্রলীগের রাজনীতিতে।

১৯৮৮ সালে উপজেলা ছাত্রলীগের সদস্য মনোনীত হন মেধাবী এই ছাত্রনেতা। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি আদর্শিক পরিক্ষায় উত্তীর্ন মেধাবী এই সংগঠকের।

১৯৯০ সালে উল্লাপাড়া উপজেলা ছাত্র সংগ্রাম পরিষদের যুগ্ন-আহব্বায়ক নির্বাচিত হয়ে গুরুত্বপূর্ন ভূমিকা রাখেন স্বৈরাচার পতনে। ১৯৯২ সালে ছাত্রলীগের প্যানেল থেকে নির্বাচন করেন আকবর আলী সরকারি কলেজ ছাত্র-ছাত্রী সংসদের ভিপি পদে।

তৎকালিন ক্ষমতাসিন দল বিএনপি’র ছাত্রসংগঠন ছাত্রদল ঐ নির্বাচনে জোরপূর্বক বিজয় ছিনিয়ে নেয়। কারাবরণ করতে হয় হাফিজুর রহমান হাফিজকে। জেল থেকে ফিরে ১৯৯৪ সালে নির্বাচিত হন উল্লাপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি।

ছাত্ররাজনীতির পাঠ চুকিয়ে ২০০০ সালে উপজেলা যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করা হাফিজুর রহমান হাফিজ ২০০৪ সালে অলংকৃত করেন উপজেলা যুবলীগের সভাপতির পদ।

রাজপথের রাজনীতি করতে গিয়ে নানা সময়ে জেল-জুলুমের শিকার হওয়া মেধাবী এই সংগঠক ২০১৬ সালে জেলা পরিষদের সদস্য নির্বাচিত হন।

একই সাথে সভাপতির দায়িত্ব পান বাগমারা বিএস স্কুল এন্ড কলেজ গর্ভনিং বডির। ২০১৮ সালে নবগঠিত উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য নির্বাচত হয়ে বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগকে সংগঠিত করতে রাখেন গুরুত্বপূর্ন ভূমিকা। স্বীকৃতিস্বরুপ উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব লাভ করলেন জননেতা তানভীর ইমাম এমপি’র আস্থাভাজন হাফিজুর রহমান হাফিজ।

রাজনীতির এই দীর্ঘ পথে প্রতিপক্ষ রাজনৈতিক দল ও নিজ দলের প্রতিদ্বন্দ্বিদের নানা ষড়যন্ত্রের শিকার হয়েছেন এই জননেতা। কিন্তু থামেনি তার অগ্রযাত্রা, আদর্শিক ধারা বজায় রেখে থেকেছেন অবিচল। অত্যান্ত শান্ত মেজাজের এই জননেতা সব প্রতিকূলতাকে জয় করেছেন। আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মিদের কাছে গ্রহণযোগ্য ও জনপ্রিয় হাফিজুর রহমান হাফিজের মূল্যায়নে উল্লসিত সবাই।

উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ন-সম্পাদকের দায়িত্ব পাওয়া হাফিজুর রহমান হাফিজ বলেন, জীবনের প্রথম প্রেম বাংলাদেশ ছাত্রলীগ, বৈরি সময়ে মুজিব আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্ররাজনীতিতে প্রবেশ করেছিলাম, বিভিন্ন ঘাত-প্রতিঘাত পেরিয়ে ছাত্রলীগে দায়িত্ব পালন শেষে যুবলীগের রাজনীতিতেও উপজেলার শীর্ষপদে নেতৃত্ব দিয়েছি। এখন আওয়ামীলীগের সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক হিসেবে দলকে সুসংগঠিত করে তানভীর ইমামের হাতকে শক্তিশালি করতে চাই।

এই জননেতা আরও বলেন, উল্লাপাড়া আওয়ামীলীগে নেতৃত্বের প্রতিযোগিতায় বিভিন্ন সময়ে অপবাদ-অপপ্রচারের শিকার হয়েছি, নিজ দলের সহকর্মিদের ষড়যন্ত্রের শিকার হয়েছি।

কিন্তু কখনো ভেঙ্গে পরিনি, আস্থা রেখেছি মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনায়। কারণ তিনিই তৃণমূলের ত্যাগি নেতাকর্মিদের আশ্রয়স্থল।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.