ইবিতে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ শীর্ষক কুইজ প্রতিযোগিতা

শেয়ার

ইবি সংবাদদাতা:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ শীর্ষক কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘লণ্ঠন’। সংগঠনটির ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সোমবার (২০ মার্চ) বিকাল ৩ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্তরে প্রতিযোগিতাটির আয়োজন করা হয়। এতে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এসময় সংগঠনটির সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিলের সভাপতি মুসা হাসেমী ও তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি এস এ এইচ ওয়ালী উল্লাহ।

এছাড়াও সংগঠনটির সাধারণ সম্পাদক ইয়াসিরুল কবির সৌরভ, সহ-সভাপতি মোজাহিদুল ইসলাম মোরশেদ, সাংগাঠনিক সম্পাদক মরিয়ম বেগম, অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন, প্রচার সম্পাদক শাপলা খাতুন, সাংস্কৃতিক সম্পাদক আবদিন মুনিব ও কার্যনির্বাহী সদস্য সাদিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের যুগোপযোগী করে গড়ে তোলা এবং জ্ঞানের তৃষ্ণা আরো প্রগাঢ় করে জাগিয়ে তোলার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেই সাথে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু, বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য ও মহত্ত্ব সম্পর্কে জানার আগ্রহ তৈরির লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ ব্যাপারে সংগঠনের সভাপতি মাহমুদুল হাসান বলেন, ‘আমাদের উদ্দেশ্য হচ্ছে নবাগত শিক্ষার্থীরা যেন বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে ব্যাপকভাবে জানতে পারে। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য ও মহত্ত্ব সম্পর্কে যেন জানতে পারে। এছাড়াও শিক্ষার্থীদের যুগোপযোগী করে গড়ে তোলা এবং জ্ঞানের তৃষ্ণা আরো প্রগাঢ় করে জাগিয়ে তোলা।’

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.