ইবিতে দিনাজপুর জেলা ছাত্রকল্যাণ সমিতির বরণ-বিদায় অনুষ্ঠিত

শেয়ার

ইবি সংবাদদাতা :
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দিনাজপুর জেলা থেকে আগত শিক্ষার্থীদের সংগঠন ‘দিনাজপুর জেলা ছাত্র কল্যাণ সমিতি’র নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) ১১৬ নম্বর কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি ইমানুল সোহানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শেখ এ বি এম জাকির হোসেন ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন। এছাড়াও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আল মামুন, বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অফিসের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল মালেক মিয়া ও ইবি প্রেস ক্লাবের সভাপতি আবু হুরায়রা উপস্থিত ছিলেন।

এসময় ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং প্রবীণ শিক্ষার্থীদের বিদায়ী সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। পরে বিকাল ৩টায় নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের সব সময় অতীতকে ভুলে যেতে হবে। আমরা যত অতীতকে ভুলে বর্তমান নিয়ে চিন্তা করতে পারবো, তত ফল লাভের সম্ভাবনা বেড়ে যাবে। পাশাপাশি আমাদের স্পর্শকাতরতা পরিহার করে যে কোনো পরিবেশে নিজেদের মানিয়ে নিয়ে নিজের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সর্বোচ্চ ফলাফল অর্জনে যাবতীয় চেষ্টা অব্যাহত রাখতে হবে। আমরা স্পর্শকাতরতা পরিহার না করতে পারলে নিজস্ব পরিবেশ এবং ভিন্ন ও নতুন ধারার পরিবেশের সাথে খাপ খাওয়াতে পারবো না। তাই তোমরা যারা নবীন ও বিদায়ী আছো তারা অতীতে কি করেছো তা নিয়ে না ভেবে এখন কি করছো তা সুষ্ঠুভাবে সম্পন্ন করবে তবেই যথাযথ প্রত্যাশার ফল ভোগ করতে পারবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.