ইবিতে দাবি আদায়ে প্রধান ফটক অবরোধ, ভোগান্তিতে শিক্ষক-শিক্ষার্থীরা

শেয়ার

ইবি সংবাদদাতা:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিহাবের চিকিৎসা খরচ ও বাইকের ক্ষতিপূরণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে আন্দোলন করেছে তার বন্ধুরা। বুধবার (২৪ মে) দুপুর পৌঁনে দুইটা থেকে তালা লাগিয়ে আন্দোলন শুরু করে তারা। এসময় ২টার শিফটে শিক্ষক ও শিক্ষার্থীদের বহনকারী বাসগুলো ক্যাম্পাস অভ্যন্তরে আটকা পড়ে। ফলে ভোগান্তিতে পড়েন কুষ্টিয়া-ঝিনাইদহ শহরগামী শিক্ষক-শিক্ষার্থীরা।­ পরে পৌঁনে তিনটার দিকে প্রক্টরের আশ্বাসে তারা আন্দোলন স্থগিত করে।

আন্দোলন শেষে দুপুর তিনটার দিকে তারা প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের কার্যালয়ে তাদের দাবি নিয়ে আলোচনায় বসে। এসময় পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন ও সহযোগী অধ্যাপক ড. শফিকুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন। এসময় আন্দোলনকারীরা তাদের বন্ধুর চিকিৎসা খরচ ও বাইকের ক্ষতিপূরণ দাবি করে। এক পর্যায়ে প্রশাসন তাদের ১০হাজার টাকা ক্ষতিপূরণ দিতে রাজি হলে তারা এ সিদ্ধান্ত মেনে নেয়।

জানা যায়, গত ১৬ মে দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিহাব মোটরসাইকেল নিয়ে পরমাণু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবন সংলগ্ন দ্বিতীয় প্রশাসন ভবনের সামনে সাহাবুল নামের এক কর্মচারীর মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনার শিকার হন। এতে তিনি মুখে গুরুতর আঘাতপ্রাপ্ত হন এবং তার চোয়ালের হাড় ফেটে যায়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে ছয়দিন চিকিৎসা দেওয়ার পর ছাড়পত্র দেওয়া হয়।

আন্দোলনকারীরা জানান, আমাদের বন্ধুর চিকিৎসা খরচ ও বাইকের ক্ষতিপূরণের দাবিতে পরিবহন প্রশাসকের কাছে যায়। সেখানে আমরা আশানুরূপ ক্ষতিপূরণ পায় না এবং সেখানকার কর্মকর্তারা আমাদের সাথে খারাপ আচরন করে। ফলে আমরা প্রধান ফটকে তালা লাগিয়ে আন্দোলন করতে বাধ্য হই।

এ বিষয়ে পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, এই ঘটনাকে নিয়ে প্রধান ফটকে তালা লাগিয়ে আন্দোলন করা ঠিক হয়নি। দূর্ঘটনা এক পক্ষের দোষের কারনে হয় না। উভয় পক্ষের ভুলের কারনেই দূর্ঘটনায় হয়। হয় তো কারও দোষ কম আবার কারও বেশি।

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ জানান, আমরা উভয় পক্ষকে নিয়ে বসে বিষয়টি সমাধান করেছি।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.