ইনস্টাগ্রামে যাদের অনুসরণ করেন শাহরুখ খান

শেয়ার

বলিউড দুনিয়ার বেতাজ বাদশাহ শাহরুখ খান। সারাবিশ্বে তার অনুরাগীর সংখ্যা কোটি কোটি। ভারতে বসবাসরত এই নায়কের সান্নিধ্য সবার পাওয়া সম্ভব না। তবে তার সিনেমার নানা খবর এবং প্রাসঙ্গিক নানা বিষয়ে জানতে তাদের ভরসা অনলাইন। ইনস্টাগ্রামে এই তারকার ৩৪ মিলিয়ন ফলোয়ার্স।

শাহরুখকে এত মানুষ অনুসরণ করলেও তিনি মাত্র ছয়জনকে অনুসরণ করেন। সেই তালিকায় আছেন স্ত্রী গৌরি খান, ছেলে আরিয়ান খান, মেয়ে সুহানা, ম্যানেজার পূজা দাদলানি, ভাইঝি আলিয়া ছিবা ও কাছের বন্ধু অভিনেত্রী কাজল আনন্দ। এমন নয় ইনস্টাগ্রামে প্রতিদিন কিছু না কিছু পোস্ট করেন শাহরুখ। সেভাবে সোশ্যাল মিডিয়ায় দেখাই মেলে না তার। তবে আরিয়ান-সুহানার পোস্টে হামেশাই কমেন্ট করেন তিনি।

সবশেষ মুক্তি পাওয়া ‘জিরো’ সিনেমার ব্যর্থতার পর মানসিকভাবে ভেঙে পড়েছিলেন শাহরুখ খান। তারপর বেশ কয়েকবছর সিনেমা থেকে দূরে সরে ছিলেন। তাই মুক্তি পায়নি কোনো সিনেমা। এবার বিরতির পর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে ফের সিনেমা হলে ফিরছেন শাহরুখ। নতুন বছরের জানুয়ারিতে মুক্তি পাবে এই ছবি। যদিও এই সিনেমা ঘিরে শুরু হয়েছে বিতর্ক। হিন্দু ও মুসলিম ধর্মনুভূতিতে আঘাতের অভিযোগ উঠেছে এই ছবির বিরুদ্ধে। এর জেরে কিং খানকে হত্যারও হুমকি দিয়েছেন হিন্দু সাধু। বিতর্ক শুরু হয়েছে ছবির ‘বেশরম রঙ’ গানটি নিয়ে। গেরুয়া রঙের বিকিনিতে দেখা গিয়েছে দীপিকাকে। পেছন থেকে শাহরুখ তাকে জড়িয়ে ধরে রয়েছেন। বয়কটকারীদের দাবি, এই ছবি থেকেই স্পষ্ট বার্তা পাওয়া যাচ্ছে। হিন্দুদের এখন থেকেই সাবধান হওয়া দরকার। এটাই ‘পাঠান’ বয়কট করার সবথেকে বড় কারণ হওয়া উচিত বলে মনে করছেন তারা।

কারণ, গেরুয়া হিন্দুদের ধর্মীয় রঙ। এই রংয়ের সঙ্গে নাকি যোগ রয়েছে পুরাণের। রয়েছে আধ্যাত্মিক যোগও। সূর্যোদয় ও সূর্যাস্তের সময় গেরুয়া বা কমলা রঙের আধিক্য দেখা যায়। অগ্নিদেবের রংও গৈরিক।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.