আদনান সামি ১৬ মাসে ১৫৫ কেজি ওজন কমিয়েছিলেন যেভাবে

শেয়ার

আদনান সামি সব সময় যে বিষয়টি তাকে বিতর্কিত করেছে তা হলো তার ওজন। এমনকি ফিল্ম ভ্রাতৃত্বের মানদণ্ড অনুসারে নিখুঁত আকার থেকে দূরে ছিলেন বলে লজ্জা পেয়েছিলেন তিনি।

আমাদের অনেকেই আছেন যারা ওজন কমাতে চাইলেও পারছেন না। তারা চাইলেই অনুপ্রেরণা নিতে পারেন আদনান সামির থেকে।

চলুন দেখে নেওয়া যাক ১৬ মাসে কীভাবে ১৫৫ কেজি ওজন কমিয়েছিলেন আদনান সামি।

আদনানের ব্যায়াম রুটিন : আদনান এতটাই স্থূল হয়ে গিয়েছিল যে শরীরের চাপের কারণে তিনি জিমে যেতে পারেননি। ফলে হার্ট অ্যাটাক হয়। ৪০ কেজি ওজন কমার পর ট্রেডমিলে শুরু করেন হালকা ব্যায়াম। প্রতি মাসে গুণী এই গায়ক ১০ কেজি করে ওজন কমেয়িছেন।

আদনানের জীবনের টার্নিং পয়েন্ট : ২০০৫ সালে লিম্ফিডেমার জন্য অস্ত্রোপচার করতে হয়েছিল সামিকে। যার জন্য তাকে তিন মাস বিছানায় বিশ্রামে থাকতে হয়। স্থূলতার কারণে তার শ্বাস নিতে অসুবিধা হত। তখন ডাক্তাররা তাকে সতর্ক করে বলেছিলেন, ওজন না কমালে তিনি মাত্র ৬ মাস বেচে থাকবেন। এরপর পরিবার, বন্ধুদের অসাধারণ সমর্থন এবং হিউস্টনের একজন পুষ্টিবিদের নির্দেশনায় ওজন কমানোর যাত্রা শুরু করেন সামি।

আদনান সামির ডায়েট চার্ট : আদনানের পুষ্টিবিদ প্রথমে তাকে অতিরিক্ত খাওয়া থেকে সরিয়ে আনেন। এরপর তাকে একটি কম-ক্যালরিযুক্ত ডায়েট চার্ট দেন। সাদা ভাত, রুটি এবং অস্বাস্থ্যকর জাঙ্ক ফুড বাদ দিতে হয়েছিল তাকে। শুধু সালাদ, মাছ ও সিদ্ধ ডাল খেতেন তিনি। তার দিন শুরু হয় এক কাপ চিনি কম চা দিয়ে। দুপুরের খাবারে তিনি ভেজি সালাদ এবং কিছু মাছ খান।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.