অবৈধ মজুতকৃত জেলেদের ভিজিএফের চাল: আদালতের নির্দেশে পেল এতিম-দু:স্থরা

শেয়ার

মইনুল আবেদিন খান ,বরগুনা জেলা প্রতিনিধি:

বরগুনার বেতাগীতে জেলেদের মাঝে বিতরণ করতে দেয়া দুই লাখ টাকার ১০০ বস্তা ভিজিএফের চাল স্থানীয় জনপ্রতিনিধিদের যোগসাজশে একটি বাড়িতে অবৈধভাবে মজুতকৃত ঢাল উদ্ধার করে আদালতের নির্দেশে ওই চাল গরীব, দুস্থ ও এতিমখানায় বিতরণ করা হয়েছে।

বুধবার (১৭ মে) বিকালে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্ত্বরে এ চাল বিতরণ করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাসেল মজুমদার, মো. নাহিদ হোসেন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল হাসান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) সঞ্জীব দাস, কোর্ট ইন্সপেক্টর বশিরুল আলম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার প্রমুখ।

জব্দকৃত ১০০ বস্তা চাল থেকে আট কেজি করে মোট ৩৬২ জনকে ২ হাজার ৮৯৬ কেজি চাল বিতরণ করা হয়।

আদালতে দায়ের করা মামলা সূত্রে জানা যায়, বেতাগীতে জেলেদের মাঝে বিতরণ করতে দেয়া ১০০ বস্তা ভিজিএফের চাল স্থানীয় জনপ্রতিনিধিদের যোগসাজশে উপজেলার সদর ইউনিয়নের কবির হাওলাদারের বাড়িতে অবৈধভাবে মজুত রাখা হয়। বিষয়টি জানতে পেরে গত ২ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা এবং মামলার বাদী ঘটনাস্থল থেকে দুই লক্ষ টাকা বাজার মূল্যের ওই চাল উদ্ধার করে বেতাগী উপজেলা পরিষদে সংরক্ষণ করেন।

পরে গত ৪ এপ্রিল বিশেষ ক্ষমতা আইনে বেতাগী থানায় একটি মামলা করেন বেতাগী মৎস্য অফিসের মাঠ সহায়ক সঞ্জয় চন্দ্র দেবনাথ।

পরে বেতাগী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৩ এর বিচারক মামলাটি আমলে নিয়ে পর্যালোচনা করেন এবং এরই ভিত্তিতে ভারপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট একটি আদেশ জারি করেন।

আদেশে জব্দকৃত চালের জব্দতালিকা ও প্রতিবেদন প্রাপ্ত হওয়ায় মামলার ধার্য তারিখে ১০ কেজি চাল নমুনা স্বরুপ রেখে বাকি পচনশীল আলামত চাল বিধি মোতাবেক নিষ্পত্তির ব্যবস্থা গ্রহনের আদেশ দেয়া হয়। পাশাপাশি এতিমখানা, গরীব, দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে বিতরণ করতে বলা হয়।
এরই পরিপ্রেক্ষিতে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্ত্বরে এ চাল বিতরণ করা হয়েছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.