অপহৃতকে উদ্ধার করতে গিয়ে মিলল টর্চারসেলের সন্ধান

শেয়ার

প্রতিবেদক,রাজশাহী:

রাজশাহী হেতেমখাঁ এলাকার একটি বাড়ি থেকে এক অপহৃতকে উদ্ধার করতে গিয়ে অপহরণকারীদের একটি টর্চার সেলের সন্ধান পেয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় সেখানে বিশেষ অভিযান চালিয়ে পুলিশ বিপুল পরিমাণ দেশি অস্ত্রসহ চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে।

শনিবার ভোর রাতে এ অভিযান চালায় ডিবি। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে অপহরণের পর টর্চারসেলে নির্যাতন, মুক্তিপণ আদায়সহ নানা অভিযোগ রয়েছে। শনিবার বেলা ১১টায় প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানানো হয়েছে।

গ্রেফতাররা হলো-আরেফিন আহাদ খান সানি (৪২), মোস্তাক আহম্মেদ ফাহিম (২২), পারভেজ (২৭) ও সাব্বির সরকার (২৫) বলে জানা গেছে। তারা সবাই নগরীর হেতেমখাঁ এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, গত ১২ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দেলোয়ার হোসেন নামে এক ব্যক্তিকে অপহরণ করে আরেফিন আহাদ খান সানির বাড়িতে আটকে রাখা হয়। তাকে অপহরণ করতে সহযোগিতা করে সানির বন্ধু মোস্তাক আহম্মেদ ফাহিম। অপহরণের পর মুক্তিপণের টাকার জন্য তাদের টর্চারসেলে দেলোয়ার হোসেনের ওপর নির্যাতন চালানো হয়। এরপর বিভিন্নভাবে অস্ত্রের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। দেলোয়ারের মোবাইল ফোন থেকে তার আত্মীয়দের অপহরণের বিষয়টি জানানো হয়। উপায় না পেয়ে মুক্তিপণ হিসেবে দেলোয়ারের পরিবার তাদের ৫০ হাজার টাকা দেয়। মুক্তিপণের বাকি টাকা প্রদানের শর্তে তাকে ছেড়ে দেওয়া হয়।

ছাড়া পেয়ে দেলোয়ার হোসেন রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের কাছে অভিযোগ দেন। এই অভিযোগের ভিত্তিতে শনিবার ভোর রাত ৪টা দিকে নগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় বসাকের নেতৃত্বে একটি দল সিআরটি এবং বম ডিসপোজাল ইউনিটকে সঙ্গে নিয়ে হেতেমখাঁ এলাকায় অভিযান চালায়। অভিযানে গ্রেফতার হয় ওই অপহরণ চক্রের চার সদস্য। উদ্ধার করা হয় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তিরা জানিয়েছে, দীর্ঘদিন ধরে তারা সাধারণ মানুষকে অপ-হরণ করে দেশীয় অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে মুক্তিপণ আদায় করত। অপহরণের পর সানির বাড়িতে নিয়ে তাদের তৈরি করা টর্চারসেলে মানসিক ও শারীরিক নির্যাতন করা হতো। পরে অপহরণ করা ব্যক্তির মোবাইল ফোনের মাধ্যমে আত্মীয়স্বজনদের কাছ থেকে নগদ, বিভিন্ন ব্যাংকিং অ্যাপসের মাধ্যমে মুক্তিপণের চাঁদা হিসেবে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিত। তারা একটি সংঘবদ্ধ অপহরণ চক্রের সক্রিয় সদস্য বলেও জানায় পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নগরীর বোয়ালিয়া থানায় অপহরণ ও অস্ত্র আইনে মামলা দেওয়া হয়েছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.