ইএফটিতে এমপিওর টাকা দিতে শিক্ষকদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে শিক্ষা অধিদপ্তর। ৯ ধরণের তথ্য সংগ্রহ করে প্রস্তুত থাকতে প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষক কর্মচারীদের নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে আদেশ জারি করে শিক্ষকদের প্রস্তুত থাকতে বলা হয়েছে।

৭ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মো. ‍রুহুল মমিন(সা: প্রশা:) স্বাক্ষরিত বিজ্ঞপ্তি মারফত জানতে পারা যায়।

ইএফটিতে বেতন পেতে শিক্ষকদের যেসব তথ্য লাগবে তা হল, ১) জাতীয় পরিচয় পত্রের নম্বর, ২) এসএসসির সনদ অনুযায়ী শিক্ষকদের নাম-এক্ষেত্রে শিক্ষাসনদ, ৩) এমপিও শিট ও জাতীয় পরিচয়পত্রে নামের বানান একই হতে হবে। ৪) কর্মচারীদের সর্বশেষ শিক্ষাসনদের নাম, ৬) শিক্ষক-কর্মচারীদের নিজ নামের ব্যাংক হিসাব, ব্যাংকের নাম, শাখার নাম, রাউটিং নম্বর, ব্যাংক হিসাব নম্বর (১৩-১৭ ডিজিটের), ৭) শিক্ষক কর্মচারীদের জন্মতারিখ, ৮) বেতন কোড ও বেতনের ধাপ ৯) শিক্ষক কর্মচারীদের মোবাইল নম্বর।

অধিদপ্তর বলছে, সব তথ্য সঠিক না থাকলে এমপিও টাকা শিক্ষক কর্মচারীদের ব্যাংক হিসাবে জমা হবে না। এসব তথ্য প্রতিষ্ঠান প্রধানের মধ্যেমে অনলাইনে সংগ্রহের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ইএমআইএস সেলের লিংকসহ প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হবে। এসব তথ্যগুলো সংগ্রহ করে শিক্ষকদের প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছে শিক্ষা অধিদপ্তর।

Print Friendly, PDF & Email

রিপ্লাই দিন:

আপনার কমেন্ট দিন
দয়া করে নাম লিখুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.