৫ হাজার ৩০০ পৃষ্ঠার নথি হাইকোর্টে পৌঁছেছে

শেয়ার

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন হবে কিনা, সে বিষয়ে আদেশের জন্য সোমবার দিন ধার্য রয়েছে। বিষয়টি হাই কোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের কার্যতালিকার ১ নম্বরে আদেশের জন্য রাখা হয়েছে। আজ রবিবার বিচারিক আদালতের ৫ হাজার ৩০০ পৃষ্ঠার নথি হাই কোর্টে পৌঁছেছে।

প্রসঙ্গত, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড এবং তার বড় ছেলে তারেক রহমানসহ আরও পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হয় রাজধানীর পুরাতন কেন্দ্রীয় কারাগারে। বর্তমানে তিনি সেখানেই রয়েছেন।

এরপর বিচারিক আদালতের রায়ের সত্যায়িত অনুলিপি হাতে পাওয়ার পর আপিল করেন তার আইনজীবীরা। আপিলটি শুনানির জন্য গ্রহণ করে ২২ ফেব্রুয়ারি বিচারিক আদালতের নথি ১৫ কার্যদিবসের মধ্যে উচ্চ আদালতে পাঠানোর নির্দেশ দেয় হাই কোর্ট। এরপর ২৫ ফেব্রুয়ারি খালেদার জামিন আবেদনের শুনানিও শেষ হয়। তবে ওইদিন জামিনের বিষয়ে কোনো আদেশ না দিয়ে হাই কোর্ট জানায়, বিচারিক আদালতের নথি আসার পর এ বিষয়ে আদেশ দেওয়া হবে।

বিডি প্রতিদিন/১১ মার্চ, ২০১৮/ফারজানা

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.