দুই শর্তে ঐক্যফ্রন্টে যেতে আগ্রহী বিকল্পধারা

শেয়ার

দুই শর্ত পূরণ হলে সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে যেতে আগ্রহী বলে জানিয়েছেন বিকল্পধারার সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী)।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধীদের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যে ঐক্য প্রক্রিয়া চলছে তার সঙ্গে বিকল্প ধারা থাকবে না। এছাড়া সংসদে ভারসাম্য এবং স্বেচ্ছাচারিতা বন্ধ করতে নিজ দলের জন্য ১৫০ আসন দাবি করেন তিনি।

শনিবার সন্ধ্যায় রাজধানীর বারিধারায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে একথা বলেন বি. চৌধুরী। ড. কামাল হোসেনের আমন্ত্রণে তার বাসায় গিয়ে সেখান থেকে ফিরে এসে বি. চৌধুরী হতাশ হয়েছেন বলেও জানান তিনি।

জনগণকে ধোঁয়াশায় রেখে বিএনপির সঙ্গে বিকল্পধারা আর কোনো বৈঠকের সুযোগ দেবে না উল্লেখ করে বি. চৌধুরী বলেন, ‘বিএনপিকে এককভাবে ক্ষমতায় বসানোর চক্রান্তে বিকল্পধারা নেই।’

এসময় বিকল্পধারা বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী বলেছেন, বর্তমান বিএনপি যেমন ২০ দলে জামায়াতের সঙ্গে সম্পর্ক রেখে ঐক্য প্রক্রিয়ায় আসতে পারে তেমনই আ স ম আবদুর রব ও মাহামুদুর রহমান মান্নারও ওইটা ( ড. কামাল হোসেনের সঙ্গে থাকা) হচ্ছে পরকীয়া। আর এখানে (বি. চৌধুরী) আসল বিয়ে। একটা ভুল বোঝাবুঝি হয়েছে এটা ঠিক হয়ে যাবে।

তিনি আরো বলেন, আমরা এখনও জাতীয় ঐক্য প্রক্রিয়া থেকে সরে যাইনি। তারা (ড. কামাল, রব ও মান্না) বাদ দিলে তা ঘোষণা দিতে হবে।

সংবাদ সম্মেলনে বিকল্প ধারা মহাসচিব আব্দুল মান্নান, কেন্দ্রীয় নেতা মাহবুব আলী, ওমর ফারুক, হাফিজুর রহমান ঝান্টু, ওবায়েদুর রহমান মৃধা, আসাদুজ্জামান বাচ্চু, বিএম নিজাম প্রমুখ উপস্থিত ছিলেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.